Top

সূচকের উত্থান আর লেনদেনের পতনে সপ্তাহ শুরু

১০ জানুয়ারি, ২০২১ ৩:২১ অপরাহ্ণ
সূচকের উত্থান আর লেনদেনের পতনে সপ্তাহ শুরু
পুঁজিবাজার ডেস্ক :

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৬৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭ টির, দর কমেছে ১৫০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৫ টির।

ডিএসইতে ১ হাজার ৫০৫ কোটি ৬৮ লাখ টাকা লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২০২ কোটি ৪২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৭০৮ কোটি ১০ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৮৮ পয়েন্টে। সিএসইতে ২৭৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৬টির দর বেড়েছে, কমেছে ১১৩টির আর ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫২ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ার