Top

বেনাপোলে রাষ্টীয় মর্যদায় বীর মুক্তিযোদ্ধা কওছার আলীর দাফন সম্পন্ন

১৮ জানুয়ারি, ২০২১ ৭:৩৭ অপরাহ্ণ
বেনাপোলে রাষ্টীয় মর্যদায় বীর মুক্তিযোদ্ধা কওছার আলীর দাফন সম্পন্ন
বেনাপোল প্রতিনিধি :

বেনাপোলের দিঘিরপাড় গ্রামের বীর মুক্তিযোদ্ধা কওছার আলীকে রাষ্ট্রীয় মর্যদায় দাফন করা হয়েছে। সোমবার বিকেলে দিঘিরপাড় ঈদগাহ ময়দানে নামাযে জানাযা অনুষ্ঠিত হয় ।

তার মরাদেহ দিঘিরপাড় ঈদগাহ ময়দানে নিয়ে আসা হলে পুলিশের একটি চৌকস দল বীর এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করে। প্রশাসনের কর্মকর্তারা আওয়ামীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, মুক্তিযোদ্ধা সহ সর্বস্তরের মানুষ ছিলেন জানাযায়। এরপর তার ভবেরবেড় পারিবারিক কবরস্থানে সমাধিস্থ করা হয়।

মুক্তিযোদ্ধা কওছার আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে যশোর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন। তিনি মরহুম কওছার আলীর নামাযে জানাযা অনুষ্ঠানে বলেন, জাতি আজ একজন শ্রেষ্ট বীর মুক্তিযোদ্ধাকে হারালো। দেশের জন্য যদি সেদিন এই সন্তানেরা যুদ্ধ না করত তাহলে আজ আমরা লাল সবুজের পতাকা পেতাম না। আজ আমরা আলাদা ভুখন্ড, মুক্ত বাতাস থেকে বঞ্চিত থাকতাম। সেই সব মুক্তিযোদ্ধাদের অন্যতম একজন যোদ্ধা এই বীর মুক্তিযোদ্ধা কওছার আলী। তিনি এই শহরে সবার প্রিয় একজন মানুষ ছিলেন।

লিটন বলেন, সে এলাকায় সামাজিক কাজের পাশাপাশি একজন শিক্ষানুরাগী লোক ছিলেন। তারই প্রমান ভবেরবেড় গ্রামে সানফ্লাওয়ার নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠিত করতে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষীকার সাথে সে আমার কাছে সহ আরো লোকের দ্বারে দ্বারে ঘুরেছে। সে চাইত অবহেলিত এই সীমান্ত জনপদের মানুষ শিক্ষিত হোক। সমাজে মাথা উচু করে দাঁড়াক। তার মৃত্যুতে দেশ একজন মহান মুক্তিযোদ্ধাকে হারালো। তার শুন্যতা পূরুন হওয়ার নয়। এসময় তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে মরুহুমের রুহের মাগফেরাত কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, বেনাপোল পৌর প্যানেল মেয়র সাহাবুদ্দিন মন্টু, মুক্তিযোদ্ধা কমান্ডার শাহআলম,যশোর জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর সমাজকল্যান বিষয়ক সম্পাদক ফারুক হোসেন উজ্জল,আওয়ামীলীগ নেতা এনামুল হক মুকুল, বেনাপোল পৌর ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগএর সভাপতি আব্দুল হক খোকন, ৬ নং ওয়ার্ড এর যুবলীগের সভাপতি আশাদুজ্জামান আছাদ, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আশাদুজ্জামান আশা,বেনাপোল পোর্ট থানা ওসি মামুন খান সহ মুক্তিযোদ্ধা সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। উল্লেখ্য বীর মুক্তিযোদ্ধা কওছার আলী রোববার বেলা ৫ টার সময় যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি স্ত্রী তিন পুত্র ও তিন কন্যা সহ অসংখ্যা আত্মীয় স্বজন গুনাগ্রাহী রেখে গেছেন।

শেয়ার