Top
সর্বশেষ

এই শীতে, শ্যাম্পু না করেও চুল পরিষ্কার রাখবেন যেভাবে

২৪ ডিসেম্বর, ২০২২ ১২:৫৬ অপরাহ্ণ
এই শীতে, শ্যাম্পু না করেও চুল পরিষ্কার রাখবেন যেভাবে
লাইফস্টাইল ডেস্ক :

শীতে কমবেশি সবাই গোসল করতে অলসতাবোধ করে, চুল পরিষ্কার রাখার জন্য শ্যাম্পু এক মাত্র উপায় নয় বুদ্ধি খাটিয়ে কিছু উপায় ব্যবহার করলেই শ্যাম্পু না করেও শীতে চুল পরিষ্কার রাখা যায়।

গরম পানি হলেও গায়ে যেন কাঁটার মতো খোঁচা দেয়। তার উপর শীতে শ্যাম্পু করার কথা ভাবতেও পারেন না অনেকেই তাই বলে তো শ্যাম্পু না করে থাকা যায় না। এতে চুল আরও নোংরা হয়ে যায় ও দুর্গন্ধের সৃষ্টি হয়। তবে চুল পরিষ্কার রাখার এক মাত্র উপায় কিন্তু শ্যাম্পু করা নয়।

একটু বুদ্ধি খাটিয়ে কয়েকটি উপায় অনুসরণ করলেই শ্যাম্পু না করেও আপনি শীতে চুল পরিষ্কার রাখতে পারবেন।

কন্ডিশনার ব্যবহার

চুলের গোড়া সবচেয়ে বেশি তেলতেল হয়ে যায়। এদিকে ডগা ক্রমশ শুকিয়ে যায়। তাই শ্যাম্পু করতে না পারলে ডগায় কন্ডিশনার লাগান। এতে চুল শুষ্ক হয়ে যাবে না।

সিরাম লাগান

অনেকেই এলোমেলো চুল বশে আনতে তেল লাগান। এতে চুলের গোড়ায় তেল বসে আরও বেশি নোংরা হয়ে যায়। তাই উড়ো চুল সামলাতে তেলের বদলে সিরাম ব্যবহার করুন।

চুলে বারবার হাত দেবেন না

চুল পরিষ্কার রাখতে বার বার হাত দেবেন না। অনেকেই আছেন চলতে-ফিরতে বারে বারে চুলে হাত দেন। এতে হাতের ময়লা চুলে লাগে ও নোংরা হয়।

স্প্রে ব্যবহার করুন

চুল নোংরা, শুষ্ক হয়ে গেলে কোনো স্টাইলই ঠিক মতো সেট হয়ে থাকে না। এক্ষেত্রে বারবার হাত দিয়ে ঠিক করতে হয়। তা করতে না চাইলে কোনো স্প্রে দিয়ে চুল এক জায়গায় করে রাখুন। যাতে নিয়ন্ত্রণের বাইরে না চলে যায়।

চুলে খুলে রাখুন

শীতকাল হলেও ঘামে ভিজে চুল চটচটে হয়ে যায়। তাই যতটা সম্ভব চুল খুলেই রাখুন। আর চুল যাতে না ঘামে, সেদিকেও লক্ষ রাখা জরুরি।

 

শেয়ার