Top
সর্বশেষ

পাবনায় সফল খামারি ও উদ্যোক্তাদের পুরষ্কার প্রদান

০৪ জুলাই, ২০২৪ ৫:৪৮ অপরাহ্ণ
পাবনায় সফল খামারি ও উদ্যোক্তাদের পুরষ্কার প্রদান
স্টাফ রিপোর্টার, পাবনা :

বে-সরকারী উন্নয়ন সংস্থাদের প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান পিকেএফ’র আর্থিক ও কারিগরী সহযোগিতায় জাগরণী চক্র ফাউন্ডেশনের সমন্বিত কৃষি ইউনিটের উদ্যোগে ২০২৪ সালের সফল খামারি ও উদ্যোক্তাদের কৃষি সম্মাননা পুরস্কার প্রদান করা হয়েছে। প্রাণিসম্পদ, কৃষি বিভাগ ও মৎস্যখাতে মোট ৬ জন সফল ব্যক্তিদের এই সম্মাননা দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে আটঘরিয়া উপজেলা মডেল মসজিদ মিলনায়তনে এক অনুষ্ঠানের মধ্যেমে তাদেরকে এই পুরস্কার প্রদান করা হয়। জাগরণী চক্র ফাউন্ডেশন পাবনার ভারপ্রাপ্ত জোনাল ম্যানেজার আব্দুস সবুর এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আটঘরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহারুল ইসলাম।

এ সময় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আকলিমা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা সজীব আল মারুফ, উপজেলা খাদ্য কর্মকর্তা শরীফুল ইসলাম, কৃষিবিদ আব্দুল মজিদ সম্রাট, ডা: মাইদুল ইসলাম ও মৎস্য কর্মকত্তা মিজানুর রহমান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রাণিসম্পদ খাতে টেবুনিয়ার রামচন্দ্রপুর গ্রামের রোকসানা খাতুন ও সেলিনা খাতুন। কৃষিখাতে খিদিরপুর গ্রামের দোলেজান ও ফিরোজা খাতুন এবং মৎস্য খাতে ঈশ্বরদীর দাশুড়িয়ার নুরুল ইসলাম ও মারমীর মনোয়ারা খাতুন। এই ৬ জনকে পিকেএসএফ’র সহযোগিতায় জাগরণী চক্র ফাউন্ডেশনের পক্ষ থেকে নগদ ২ হাজার টাকা, সার্টিফিকেট ও ক্রেষ্ট উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহারুল ইসলাম বলেন, গ্রামের এই অসহায় নারী পুরুষদের স্বাবলম্বী করে তাদের কর্মক্ষেত্রে আবার অবদানের জন্য পুরস্কার দেওয়া সত্যিই অবিস্মরণীয়। এতে একদিকে তাদের কাজের প্রতি আগ্রহ বাড়বে এবং সেই সাথে দেশ ও জাতি পাবে দক্ষ ও স্বনির্ভর জনগোষ্ঠি।

অনুষ্ঠানে পুরস্কার প্রাপ্তরা তাদের অভিপ্রায় ব্যক্ত করে বলেন, সমাজে তারা ছিলেন অত্যন্ত দরিদ্র ও অসহায় কর্মহীন। বেসরকারী উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশনের স্যারদের সহযোগিতায় তারা ট্রেনিং ও ঋণ নিয়ে গরু বাছুর লালন পালন এবং কৃষি কাজে আধুনিক তথ্য প্রযুক্তি ব্যবহার করে বিভিন্ন ফসল উৎপাদন করে তারা এখন বেশ স্বাবলম্বী এবং সুখী জীবন যাপন করছেন।

এসকে

শেয়ার