Top

মুক্ত টাইগাররা, কুইন্সটাউনে গেলেন ক্রিকেটাররা

১০ মার্চ, ২০২১ ৩:৩১ অপরাহ্ণ
মুক্ত টাইগাররা, কুইন্সটাউনে গেলেন ক্রিকেটাররা

১৪ দিনের কোয়ারেন্টিন পর্ব শেষ করে এখন পুরোপুরি মুক্ত ক্রিকেটাররা। আজ থেকে স্বাধীনভাবে চলা ফেরা করতে কোনও বাধা নেই তামিম-মুশফিকদের। পুরোপুরি মুক্ত হওয়ায় আজ স্থানীয় সময় সন্ধ্যায় ক্রাইস্টচার্চ ছেড়ে কুইন্সটাউনে এরই মধ্যে পৌঁছেও গেছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, ‘আজ স্থানীয় সময় বিকাল ৩টায় (বাংলাদেশ সময় সকাল ৮টা) হোটেল থেকে চেকআউট করে বাংলাদেশ দল। প্রায় তিন ঘণ্টা ক্রিকেটাররা ইচ্ছামত ঘুরে-বেড়ানোর পর স্থানীয় সময় সন্ধ্যায় কুইন্সটাউনের উদ্দেশে রওয়ানা হয়। সবাই সুস্থ ভাবেই কুইন্সটাউনে ফিরেছেন।’

মুক্ত হয়ে ক্রিকেটাররাও খুব আনন্দিত। সৌম্য সরকার তো সতীর্থদের সঙ্গে সেলফি তুলে ফেসবুকে পোস্ট দিয়েছেন। লিখেছেন, ‘১৪ দিনের কোয়ারেন্টিন শেষ। এখন শুধু ক্রিকেট আর মুক্ত বাতাসের অপেক্ষায়।’

অবশ্য কুইন্সটাউনের উদ্দেশে যাত্রা করার আগে সোমবার চতুর্থবারের মতো করোনা পরীক্ষা করা হয় সফরকারীদের। সেই পরীক্ষায় সবার ফলও নেগেটিভ এসেছে। তাই আজই প্রথমবারের মতো পুরো দল একসঙ্গে হতে পেরেছে, একসঙ্গে ঘুরে বেড়ানোর অনুমতি পেয়েছে।

এখন কুইন্সটাউনে ৫ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ। ওখান থেকে ১৬ মার্চ পুরো দল চলে যাবে ডানেডিনে। আগামী ২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে দিয়েই শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে লাল-সবুজ জার্সিধারীদের লড়াই। এরপর ২৩ ও ২৬ মার্চ হবে বাকি দুটি ওয়ানডে; ভেন্যু যথাক্রমে ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটন। ক্রাইস্টচার্চের ম্যাচটি কেবল দিবা-রাত্রির।

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দু’দল। ম্যাচ তিনটি ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে যথাক্রমে নেপিয়ার, অকল্যান্ড ও হ্যামিল্টনে।

শেয়ার