Top

ফেনীতে বিস্ফোরণ: অগ্নিদগ্ধ মায়ের পর এবার মেয়ের মৃত্যু

১১ মার্চ, ২০২১ ৫:৫৭ অপরাহ্ণ
ফেনীতে বিস্ফোরণ: অগ্নিদগ্ধ মায়ের পর এবার মেয়ের মৃত্যু
ফেনী প্রতিনিধি :

ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের শফিক ম্যানশনের ভয়াবহ গ্যাস বিস্ফোরণের ঘটনায় অগ্নিদগ্ধ মেয়ে হাফসা ইসলাম (১৪) মারা গেছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) সকাল দশটার দিকে ঢাকা মেডিকেল কলেজের শেখ হাসিনা প্লাস্টিক সার্জারি অ্যান্ড বার্ন ইউনিটে নিহত হন।

এদিকে বুধবার দুপুর একটার দিকে মা মেহেরুন্নেসা (৪০) নিহত হয়েছেন। আহত রয়েছে বড় মেয়ে ফারাহ ইসলাম (১৮)। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালে থাকা তার শ্বশুর আবুল কাশেম।

হাফসা ইসলাম (১৪) এসএসকে সড়কে অবস্থিত হলি ক্রিসেন্ট স্কুলের দশম শ্রেণীর ছাত্রী। নিহত মেহেরুন্নেসা (৪০) মাহবুবুল ইসলাম নামে এক দুবাই প্রবাসীর স্ত্রী। তার দুই মেয়ে ফারাহ ইসলাম (১৮) ও হাফসা ইসলাম (১৪)। তাদের বাড়ি চট্টগ্রামের মিরসরাই উপজেলার করেরহাট গ্রামে। ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের হলি ক্রিসেন্ট স্কুল এর পিছনের বিল্ডিং শফিক ম্যানশন নামক ভবনের পঞ্চম তলায় বিস্ফোরণে মা মেয়েসহ ৩ জন গুরুতর আহত হয়। তাদেরকে প্রতিবেশীরা উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে প্রেরণ করে।

গত ৫ মার্চ রাত সাড়ে দশটার দিকে এ ঘটনা ঘটেছে। ফেনীর পুলিশ সুপার খন্দকার নুরুন্নবী জানান, বাসায় গ্যাসের আগুন বিহীন চুলা ওপেন থাকায় সেখান থেকে গ্যাস লিকেজ হতে হতে দরজা জানালার গ্লাস বন্ধ থাকায় রুমগুলোতে গ্যাস ছাড়িয়ে পড়ে। তখন গ্যাস বের হতে না পেরে পূর্ণ হয়ে যায় সারা ভবন। তখন আহত ভিকটিমদের একজন মশা মারার ইলেক্ট্রিক ব্যাট দিয়ে মশা মারার চেষ্টা করলে স্পার্ক-শর্টসার্কিট থেকে আগুন লেগে তারা দগ্ধ হয়।

বিস্ফোরণের ঘটনায় মুহূর্তের মধ্যে দরজা জানালা ভেঙে যায় চুরমার হয়ে যায়। গ্লাস ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যায়। যে দিকে গ্যাসের চাপ ছিল দরজা জানালা বন্ধ ছিল সেদিকেই মূলত বাস্ট বা বিস্ফোরণ হয়।

আবুল কাশেম জানান, মেয়েদের স্কুল কলেজে পড়া-লেখা করানোর জন্য প্রায় এক যুগ ধরে তারা শফিক ম্যানসনের ৫ তলার পূর্ব পাশে ইউনিটে বসবাস করতেন। বড় নাতনি ফারাহ ইসলাম (১৮) ফেনী সরকারি জিয়া মহিলা কলেজ থেকে এবার আইএ পাশ করে বিভিন্ন ইউনিভার্সিটিতে ভর্তির জন্য চেষ্টা করছে। বউ মা মেহেবুন্নেসা তাদের দেখা শোনা ও পড়া-লেখার জন্য মূলত শহরে থাকতেন।

শেয়ার