Top

জমিজমা নিয়ে বিরোধ: প্রতিপক্ষের ছুরিকাঘাতে দুই ভাই রক্তাক্ত

১৩ মার্চ, ২০২১ ২:১১ অপরাহ্ণ
জমিজমা নিয়ে বিরোধ: প্রতিপক্ষের ছুরিকাঘাতে দুই ভাই রক্তাক্ত
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

চুয়াডাঙ্গা সদরের দীননাথপুর গ্রামে বসত বাড়ির জমিজমাকে কেন্দ্র করে দু’পক্ষের তুমুল সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চাচা ও চাচাতো ভাইয়ের ছুরিকাঘাতে আপন দুই ভাই রক্তাক্ত হয়েছেন। আহত দু’জনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহীতে রেফার্ড করেন।

শুক্রবার (১২ মার্চ) বেলা ১১টার দিকে দীননাথপু গ্রামের নিমতলাপাড়ায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলার শংকরচন্দ্র ইউনিয়নের দীননাথপুর গ্রামের নিমতলাপাড়ার প্রয়াত আব্দুল খালেকের দুই ছেলে জসিম উদ্দিন (৩৫) ও আব্দুল করিম (২৩)। এ ঘটনার পরই অভিযান চালিয়ে অভিযুক্তদের আটক করেছে সদর থানা পুলিশ।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবত পৈতৃক সম্পত্তি (জমিজমা) নিয়ে আবুল কালাম এবং তার ভাই প্রয়াত আব্দুল খালেকের দুই ছেলে জসিম ও আব্দুল করিমের সঙ্গে বিরোধ চলে আসছিল। এর আগেও কয়েকবার এ নিয়ে উভয়পক্ষের সংঘর্ষ হয়েছে।

শুক্রবার সকালে বসতবাড়ির জমিজমা নিয়ে দুই পরিবারের মধ্যে দীননাথপুরে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। শুরু হয় লাঠিসোটা নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ। এ সময় চাচা আবুল কালাম ও তার ছেলে শাহ আলম তার চাচাতো ভাই জসিমকে ছুরিকাঘাত করেন।

এ সময় জসিমের ছোট ভাই আব্দুল করিম ঠেকাতে গেলে তাকেও এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়। পরে স্থানীদের সহযোগিতায় পরিবারের সদস্যরা আহত দু’জনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করে।

এদিকে, ঘটনার পরই নিজ বাড়ি থেকে আবুল কালাম ও রাত ১১টার দিকে ছেলে শাহ আলমকে আলোকদিয়া গ্রামের এক আত্মীয় বাড়ি থেকে অভিযান চালিয়ে আটক করে সদর থানা পুলিশ।

অপর দিকে, গতকাল সকালেই পরিবারের সদস্যরা আহত জসিম ও আব্দুল করিমকে এম্বুলেন্সযোগে রাজশাহীর উদ্দেশ্যে চুয়াডাঙ্গা ত্যাগ করেছেন বলে জানা গেছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোহানা আহামেদ জানান, আহত জসিম ও করিমের অবস্থা আশঙ্কাজনক। তাদের শরীরের বিভিন্নস্থানে জখমের চিহৃ রয়েছে। প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু জিহাদ খান বলেন, দীননাথপুর গ্রামে জমিজমা কেন্দ্রীক বিরোধের জেরে দুই ভাইকে চুরিকাঘাতে জখম করেছে প্রতিপক্ষ। এ ঘটনার পরই মৌখিক অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে অভিযুক্ত চাচা আবুল কালাম ও রাতে তার ছেলে শাহ আলমকে আটক করা হয়েছে। রাত ১১ টা পর্যন্ত কোন অভিযোগ পাইনি। তবে অভিযোগের বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

শেয়ার