Top
সর্বশেষ

ফ্যাসিস্টদের বিচার বাংলার মাটিতেই হবে: উপদেষ্টা নাহিদ

২০ সেপ্টেম্বর, ২০২৪ ৪:১০ অপরাহ্ণ
ফ্যাসিস্টদের বিচার বাংলার মাটিতেই হবে: উপদেষ্টা নাহিদ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, ফ্যাসিস্ট যে-ই হোক না কেনো, তাদের বিচার বাংলার মাটিতেই হবে। আইনশৃঙ্খলার সুষ্ঠু পরিবেশ ধীরে ধীরে ফিরে আসছে। এরইমধ্যে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়া হয়েছে, যাতে দ্রুত দেশে আইনশৃঙ্খলার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা যায়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে লক্ষ্মীপুরে বন্যাকবলিত ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শনে গিয়ে ত্রাণ বিতরণকালে সদর উপজেলার বাঙ্গাখাঁ উচ্চ বিদ্যালয় মাঠে তিনি এসব কথা বলেন।

দেশের বিভিন্ন থানায় দায়ের করা কিছুকিছু মামলা গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করে তথ্য উপদেষ্টা বলেন, আমরা আহ্বান করেছি যাতে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মামলাগুলো দায়ের করা হয়। এবং সেই মামলার ভিত্তিতে আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে বলেছি।

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক রাজীব কুমার সরকার, পুলিশ সুপার মো. আক্তার হোসেন ও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমানসহ সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে উপদেষ্টা নাহিদ বলেন, রাষ্ট্র সংস্কারের বিষয়ে ৬টি কমিশন গঠন করা হয়েছে। বৃহস্পতিবার কমিশনগুলো তাদের বৈঠক করছেন। অক্টোবর মাস থেকে কমিশন তাদের কার্যক্রম শুরু করবে।

তিনি আরও বলেন, শিক্ষা ও গণমাধ্যমসহ আরও কিছু সংস্কার কমিশন গঠনের পরিকল্পনা রয়েছে। গঠিত কমিশন অংশীজনের সঙ্গে আলোচনার মাধ্যমে রূপরেখা তৈরি করবে। পরবর্তীতে সেই রূপরেখা অনুযায়ী সংস্কার কার্যক্রম পরিচালনা করা হবে।

অনুষ্ঠানে সদর উপজেলার বাঙ্গাখাঁ ও মান্দারি ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত দুই শতাধিক মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

এরআগে, বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর সার্কিট হাউসে উপদেষ্টা নাহিদ ইসলামকে গার্ড অব অনার প্রদান করা হয়।

এম জি

শেয়ার