Top
সর্বশেষ

পোস্টিংয়ের জন্য দৌড়ঝাঁপ ও তদবির থেকে বিরত থাকতে হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

২৩ সেপ্টেম্বর, ২০২৪ ৯:২৯ অপরাহ্ণ
পোস্টিংয়ের জন্য দৌড়ঝাঁপ ও তদবির থেকে বিরত থাকতে হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

সরকারি চাকরিজীবিদের ঘুষ-দুর্নীতি থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা (অব.) লে. জেনারেল মো. জাহাঙ্গীর আলম বলেছেন, সবাইকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে হবে। আর পোস্টিংয়ের জন্য দৌড়ঝাঁপ ও তদবির থেকে বিরত থাকতে হবে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের সহকারী পরিচালক পদে নবযোগদানকৃত ২০ কর্মকর্তার ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

উপদেষ্টা বলেন, পাসপোর্ট অফিসে এসে মানুষ হয়রানির শিকার হন- এ দুর্নাম দূর করতে হবে। মানুষ যাতে সঠিকভাবে সেবা পায়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। আপনাদের মনে রাখতে হবে, আপনারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের আওতাধীন বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের কর্মকর্তা। সুতরাং নামের সঙ্গে মিল রেখে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে।

উপদেষ্টা আরও বলেন, এখনকার নিয়োগপ্রাপ্ত কর্মকর্তারা তুলনামূলক মেধাবী। তাই মেধাকে কাজে লাগিয়ে দেশসেবায় আত্মনিয়োগ করতে হবে।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সিনিয়র সচিব মো. মশিউর রহমান চৌধুরী এনডিসি এবং বহিরাগমন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার ছিলেন।

এম জি

 

শেয়ার