Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বেনজেমার শেষ মুহূর্তের গোলে বাঁচল রিয়াল মাদ্রিদ

১৪ মার্চ, ২০২১ ১২:৩৮ অপরাহ্ণ
বেনজেমার শেষ মুহূর্তের গোলে বাঁচল রিয়াল মাদ্রিদ

শিরোপার দৌড়ে টিকে থাকার জন্য এখন প্রতিটি ম্যাচেই জয় প্রয়োজন। হোঁচট খেলেই ছিটকে পড়তে হবে অনেক দুরে। কিন্তু এলচের বিপক্ষে নিজেদের মাঠেই সে অবস্থাই তৈরি হয়েছিল রিয়াল মাদ্রিদের। শেষ পর্যন্ত ম্যাচের শেষ মুহূর্তে করিম বেনজেমার জোড়া গোলে কোনোমতে জয় নিয়ে ফিরলো লজ ব্লাঙ্কোজরা। ব্যবধান ছিল তাদের ২-১।

ঘরের মাঠে এলচের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে পুরো নিষ্প্রভ ছিল রিয়াল মাদ্রিদ। কোনো শট কিংবা কোনো চেষ্টাই তাদের ঠিকানা খুঁজে পাচ্ছিল না। উল্টো দ্বিতীয়ার্ধে, ম্যাচের ৬১তম মিনিটে গোল হজম করে বসে স্বাগতিকরা। ড্যানিয়েল কালভোর গোলে এগিয়ে যায় এলচে।

অবশেষে রিয়ালের ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হলেন করিম বেনজেমা। ৭৩ মিনিটে একটি এবং ইনজুরি সময়ে আরেকটি গোল করে রিয়ালকে পূর্ণ পয়েন্ট এনে দেন তিনি।

এই জয়ে দ্বিতীয় স্থানে উঠে এলো রিয়াল মাদ্রিদ। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৫৭। সমান সংখ্যক ম্যাচ খেলে ৬ পয়েন্টে এগিয়ে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের অর্জন ৬৩ পয়েন্ট। ২৬ ম্যাচে বার্সার পয়েন্ট ৫৬।

এই ম্যাচের পর কোচ জিনেদিন জিদান বলেন, ‘আমি দলের শক্তি এবং সামর্থ্যের ওপর পূর্ণ আস্থা রাখি। এই দলের যে চরিত্র সেটাকে আমি পছন্দ করি। কিন্তু আমি এটাও পছন্দ করি, যেন দল শুরুতেই গোল পায়। খেলোয়াড়রাও একই চিন্তা করেন।’

পরক্ষণেই তিনি বলেন, ‘আমরা দুই প্রতিযোগিতাতেই (লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ) টিকে আছি। যদিও লড়াইটা খুব কঠিন। তবে নিজেদের ওপর আমাদের আস্থা আছে। আমরা খুবই ইতিবাচক।’

ম্যাচে কিন্তু এলচেই প্রভাব বিস্তার করে খেলেছে। তারা বেশ কয়েকবার গোলের সুযোগ পেয়ে মিস করেছে। বিশেষ করে রিয়াল গোলরক্ষক থিবাত কুর্তোয়ার দৃঢ়তার কারণে। বেশ কয়েকবার নিশ্চিত গোল থেকে দলকে বাঁচিয়েছেন তিনি।

১০ ম্যাচ পর শুরুর একাদশে ছিলেন সার্জিও রামোস। ৫৫ মিনিটে পেনাল্টির আপিল করেছিলেন। পরে ভিএআর দেখে রেফারি সিদ্ধান্ত দেন, ফাউল রামোসকে করা হয়নি। সুতরাং ওটা পেনাল্টি নয়।

৬১ মিনিটে উল্টো গোল হজম করে বসে রিয়াল। ড্যানিয়েল কালভোর গোলে এগিয়ে যায় এলচে। ৭৩ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান করিম বেনজেমা। ম্যাচের শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে, ৯০+১ মিনিটে গোল করে রিয়ালের জয় নিশ্চিত করেন বেনজেমা।

শেয়ার