Top

গাইবান্ধা জেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

১৪ মার্চ, ২০২১ ৩:৩৬ অপরাহ্ণ
গাইবান্ধা জেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত
গাইবান্ধা প্রতিনিধি :

গাইবান্ধা জেলা আইন শৃংখলা কমিটি ও আইন শৃংখলা বিষয়ক অন্যান্য মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৪ মার্চ) জেলা প্রশাসক মো. আব্দুল মতিনের সবাপতিত্বে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. সাদেকুর রহমান গত সভার কার্যবিবরণী উপস্থাপন করেন।

অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাত উপজেলার নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার হেড কোয়াটার্স মো. আবু খায়ের, এনএসআই’র ডেপুটি ডাইরেক্টর, নেসকো’র-১ ও নেসকো-২ ও গাইবান্ধা পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাহী প্রকৌশলী, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুদ দাইয়ান, গাইবান্ধা র‌্যাব ক্যাম্প ইনচার্জ, জেলা ভোক্তা অধিকারের সহকারি পরিচালক, জেলা মাদক নিয়ন্ত্রন কর্মকর্তা, জেলা মার্কেটিং অফিসার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস জাহান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নেশারুল হক, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক মো. নেশারুল হক প্রমুখ।

জেলার আইন শৃংখলা পরিস্থিতি উন্নয়ন এবং নারী-নির্যাতন ধর্ষণ প্রতিরোধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ, নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য নিয়ন্ত্রন, ওষুধের মূল্য নিয়ন্ত্রন, মাদক দ্রব্যের অপব্যবহার প্রতিরোধ ও মাদক দ্রব্য হিসেবে ব্যবহৃত হোমিও ওষুধের দোকান থেকে অবৈধভাবে রেকটিফাইড স্প্রিট বিক্রি প্রতিরোধ, গাইবান্ধা পৌর পার্কের সার্বিক উন্নয়ন করে দৃষ্টিনন্দন পার্ক গড়ে তোলা ও পার্ক থেকে অবৈধ দোকান উচ্ছেদ, পৌর পার্কের মূল্যবান বৈদ্যুতিক সরঞ্জামসহ অন্যান্য সামগ্রীর চুরি প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং আইন শৃংখলা পরিস্থিতিসহ জেলার সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

এছাড়া জেলা শহরের সড়কগুলোতে নির্মাণ সামগ্রী জমা করে রেখে সড়ক চলাচলে পথচারি ও যানবাহন চলাচলে বাধা সৃষ্টি প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, বাস-টার্মিনালের সড়কে বাস দাঁড়ানো বন্ধ, যানজট নিরসনে পৌর এলাকার ৬টি পয়েন্টে অটোবাইক, অটোরিক্সা, ইজিবাইক ও সিএনজি ষ্ট্যান্ড গড়ে তোলা, যানজট নিরসনে সার্কুলার সড়ক নির্মাণে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয় সভাগুলোতে সংশ্লিষ্ট কমিটির সদস্য, সাত উপজেলার নির্বাহী কর্মকর্তা, র‌্যাব, বিজিবি, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ফায়ার বিগ্রেড কর্মকর্তা, জেল সুপারসহ জেলার সকল বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়াও আইন শৃংখলা কমিটির সভা শেষে চোরাচালান প্রতিরোধ সমন্বয় কমিটি, জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, মাদক দ্রব্য নিয়ন্ত্রন কমিটির সভা, মানব পাচার প্রতিরোধ কমিটির সভা, আদালত সহায়তা জেলা কমিটির সভা ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক বিচারাধীন মামলাসমূহের ভিকটিম ও সাক্ষীদের নিরাপত্তা নিশ্চিতকরন তদারকি কমিটির সভা অনুষ্ঠিত হয়।

শেয়ার