Top
সর্বশেষ

‘বাজার নিয়ন্ত্রণ করতে না পারলে জনগণ এই সরকারকে রেহাই দেবে না’

১২ অক্টোবর, ২০২৪ ৩:১৩ অপরাহ্ণ
‘বাজার নিয়ন্ত্রণ করতে না পারলে জনগণ এই সরকারকে রেহাই দেবে না’
নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, বাজারে এখনও সিন্ডিকেট রয়ে গেছে, বাজার নিয়ন্ত্রণ করতে না পারলে জনগণ এই সরকারকে রেহাই দেবে না।

শনিবার (১২ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বাংলাদেশ সত্যের শক্তি’ আয়োজিত নাগরিক সংলাপে তিনি এ কথা বলেন।

ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, একজনকে দিয়ে দুটি মন্ত্রণালয় চালানো ঠিক নয়, তাই অন্তর্বর্তী সরকারেরও সংস্কার প্রয়োজন।

সাইফুল হক বলেন, সরকারের কাজ ধীরগতিতে। এতে জনগণের প্রত্যাশা পূরণ হবে না। ডাবল ইঞ্জিনের গতিতে সরকারকে কাজ করতে হবে৷ তাহলে জনগণ আপনাদের পাশে থাকবে। ব্যর্থ হলে জনগণ আপনাদেরও ক্ষমা করবে না।

তিনি বলেন, অনিয়ম দুর্নীতির যেসব অভিযোগের কথা শোনা যাচ্ছে তা যদি চলতে থাকে অন্তর্বর্তী সরকারের ওপর মানুষের আস্থা থাকবে না। যেসব সংস্কার তারা করতে চায়, তা দ্রুত করে নির্বাচনের উদ্যোগ না নিলে সমস্যা আরও জটিল হবে।

সাইফুল হক বলেন, দ্রুত নির্বাচন দেয়া বর্তমান সরকারের সবচেয়ে বড় পরীক্ষা উল্লেখ করে তিনি বলেন, ‘নির্বাচন কমিশন সংশোধনসহ বেশ কয়েকটি সংস্কারের মাধ্যমে যৌক্তিক সময় ২০২৫ সালের মধ্যে নির্বাচন দিলে জনগণের কাছে সাধুবাদ পাবে সরকার।

তিনি আরও বলেন, গণহত্যার জন্য দায়ীদের ক্ষমা করার সুযোগ নাই। অনেকে উসকানি দেয়ার চেষ্টা করছে, সেই ফাঁদে পা দিলে সরকারের আর রক্ষা থাকবে না। পতিত স্বৈরাচারের যেমন ফেরত আসার সুযোগ নাই ঠিক তেমনি এই সরকারের সংস্কার কাজও বিলম্ব করার কোনো সুযোগ নাই।

বিএইচ

শেয়ার