Top
সর্বশেষ

আওয়ামী আইনজীবীদের রাজনীতি নিষিদ্ধের দাবি ছাত্র-জনতার

২২ অক্টোবর, ২০২৪ ২:৪৮ অপরাহ্ণ
আওয়ামী আইনজীবীদের রাজনীতি নিষিদ্ধের দাবি ছাত্র-জনতার

নোয়াখালী প্রতিনিধিঃ ‘ফ্যাসিবাদের দালালরা কোর্টপ্রাঙ্গনে আওয়ামীপন্থী নিকৃষ্ট স্লোগান দেওয়ার’ প্রতিবাদে নোয়াখালীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে নোয়াখালীর সর্বস্তরের সাধারণ ছাত্র জনতা। এসময় আওয়ামীলীগ সমর্থিত আইনজীবীদের নোয়াখালীর আদালত এলাকায় রাজনীতি নিষিদ্ধের দাবি জানান তারা।

মঙ্গলবার (২২ অক্টোবর) বেলা ১১ টায় নোয়াখালীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের সামনে এই বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কবৃন্দ ও জাতীয়তাবাদী আইনজীবী ও ছাত্রদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আরিফুল ইসলাম বলেন, ফ্যাসিস্ট হাসিনা সরকার পালিয়ে গেলেও তাদের দোসররা রয়ে গেছে। তারা এখনো বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্র করছে। এখনো শহীদদের রক্তের দাগ না শুকাতেই তারা কোর্ট এলাকায় আওয়ামীলীগের স্লোগান দিচ্ছে। তাদের দ্রুত নিষিদ্ধ ঘোষণা করতে হবে।

আরেক সমন্বয়ক বনি ইয়ামিন বলেন, ফ্যাসিস্টের দোসররা এতবড় সাহস পেলো কিভাবে? প্রশাসনের ভেতর ঘাপটি মেরে বসে থাকা দোসররা তাদের আশ্রয় প্রশ্রয় দিচ্ছে বলে খবর পাচ্ছি। যতই ষড়যন্ত্র করুক, তারা আর এ বাংলার মাটিতে মাথা তুলে দাঁড়াতে পারবেনা। ফ্যাসিস্টরা যদি কখনো আবার মাথা তুলে দাঁড়ানোর চেষ্টা করে তবে ছাত্র-জনতা আবার তাদের রুখে দেবে।

বক্তৃতাকালে আইনজীবী রবিউল হাসান পলাশ বলেন, স্বৈরাচার আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য ভোটচুরি করে এমপি হওয়া একরামুল করিম চৌধুরীকে গোপনীয়তার সাথে আদালতে তোলা হয়েছে। আমরা কেউ তা জানতাম না। সেখানে আওয়ামীলীগপন্থী আইনজীবীরা বিজ্ঞ বিচারকের সামনে হট্টগোল করেছে। এ দুঃসাহস তারা কোথায় পায়? আওয়ামীলীগের কোন আইনজীবী নোয়াখালীর আদালত প্রাঙ্গণে আর কোন রাজনীতি করতে পারবে না। তাদের নিষিদ্ধ করতে হবে।

উল্লেখ্য, গতকাল নোয়াখালীর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে আদালতে তোলা হলে সেখানে আওয়ামীলীগ অনুসারী আইনজীবীরা বিচারকের সামনে হট্টগোল করে এবং ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দেয়। তার প্রতিবাদে আজ বেলা ১১ টায় বিক্ষোভের ডাক দেয় নোয়াখালীর সর্বস্তরের সাধারণ ছাত্র-জনতা।

এনজে

শেয়ার