Top
সর্বশেষ

শেখ হাসিনার মতো নিষ্ঠুর হত্যাকারী আর নেই: গোলাম পরওয়ার 

২৮ অক্টোবর, ২০২৪ ৩:৪৬ অপরাহ্ণ
শেখ হাসিনার মতো নিষ্ঠুর হত্যাকারী আর নেই: গোলাম পরওয়ার 
নিজস্ব প্রতিবেদক :

শেখ হাসিনার মতো ইতিহাসে নিষ্ঠুর হত্যাকারী আর কেউ হতে পারে না বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামির সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

২০০৬ সালের ২৮ অক্টোবর আওয়ামী ফ্যাসিস্টদের লগি-বৈঠার নৃশংসতার প্রতিবাদে সোমবার (২৮ অক্টোবর) রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গোলাম পরওয়ার বলেন, খুন করে লাশের ওপরে নৃত্য করা, হেলিকপ্টার থেকে গুলি করে হত্যা করা, হত্যার পর লাশ আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার মতো ঘটনাই বলে হাসিনার মতো ফ্যাসিস্ট, সেডিস্ট আর কেউ হতে পারে না।

তিনি বলেন, ২০০৬ সালের ২৮ অক্টোবর থেকে শেখ হাসিনার নিষ্ঠুর হত্যাকাণ্ডের সূচনা, ২০২৪ সালের ৫ আগস্ট এসে তা শেষ হয়েছে।

জামায়াতের সেক্রেটারি বলেন, ২৮ অক্টোবরে হত্যাকাণ্ডের মূল মাস্টারমাইন্ড শেখ হাসিনা। সব ধরনেরহত্যাসহ সকল অপরাধের নির্দেশদাতা হচ্ছে পলাতক হাসিনা। তাকে বিচারের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করতে হবে।

গোলাম পরওয়ার বলেন, ছাত্র-জনতার রক্তের ওপরে দাঁড়িয়ে উপদেষ্টারা দেশ শাসন করছেন, অথচ প্রশাসনে অধিকাংশরাই ফ্যাসিবাদের দোসরের দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, সংবিধানের অজুহাত দেখিয়ে রাজনৈতিক যে সংকট তৈরির চেষ্টা চলছে এ ব্যাপারে অর্ন্তবর্তী সরকারকে আরও দায়িত্ববান ও সতর্ক থাকতে হবে। গণঅভ্যুত্থান কখনও গ্রামার, সংবিধান মেনে হয় না।

এ সময় ফ্যাসিবাদ বিরোধী ভূমিকা পালনকারী সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ এবং ঐক্যমত্যের ভিত্তিতে এনে সংকট নিরসন করে সংস্কার শেষে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে আহ্বান জানান জামায়াত সেক্রেটারি।

আলোচনা সভায় জামায়াতে ইসলামির আমির ডা. শফিকুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ আমির মো. নূরুল ইসলাম বুলবুলসহ অনেকেই উপস্থিত ছিলেন।

বিএইচ

শেয়ার