Top

রাজশাহীতে মাস্ক না পরে বের হলেই জরিমানা

০৫ এপ্রিল, ২০২১ ২:০৩ অপরাহ্ণ
রাজশাহীতে মাস্ক না পরে বের হলেই জরিমানা

রাজশাহী জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে মাস্ক না পরে ঘর থেকে বের হলেই জরিমানা দিতে হবে।

রোববার (৪ এপ্রিল) পর্যন্ত রাজশাহীতে ৮০ ভাগ মানুষ মাস্ক পরেছে। সোমবার (৫ এপ্রিল) থেকে শতভাগ মানুষ মাস্ক পরবে বলে আশা ব্যক্ত করছেন তারা।

জেলা প্রশাসন জানায়, রাজশাহীতে সকাল-বিকেল ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। নগরীতে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট নিয়ে চারটি দল ও উপজেলাগুলোতে দু’টি দল এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন।

জেলার চারটি দল শহরের জনবহুল এলাকায় মাস্ক না পরার কারণে জরিমানা করা শুরু করেছে। রোববার জেলা প্রশাসন নগরীর সাতজনকে মোট ৩১০০ টাকা জরিমানা করেছে।

এদিকে একইদিন দুপুরে পুঠিয়ার বানেশ্বর বাজারে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় ১০ বিক্রেতাকে আট হাজার টাকা ও আটজনকে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ ও সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ এ জরিমানা করেন।

পুঠিয়ার ইউএনও নুরুল হাই মোহাম্মদ আনাছ বলেন, মাস্ক পরা নিশ্চিত করতে অভিযান পরিচালিত হচ্ছে। এসময় মোট ১৮ জনকে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল গণমাধ্যমকে জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী, মাস্ক না পরার জন্য মানুষকে সচেতন করা হচ্ছে। শহরে আমাদের চারটি দল ও উপজেলাগুলোতে দু’টি দল নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। অভিযান প্রতিদিন চলবে।

 

শেয়ার