Top

লকডাউনের প্রভাব নেই রংপুরে

০৫ এপ্রিল, ২০২১ ৩:৪৪ অপরাহ্ণ
লকডাউনের প্রভাব নেই রংপুরে
রংপুর প্রতিনিধি :

রংপুরে লকডাউনে তেমন কোন প্রভাব পরে নাই। মহাসড়কে বাস, ট্রাক চলাচল বন্ধ থাকলেও অন্যান্ন যানবাহন চলচল ছিল সাভাবিক। তবে নগরীর শপিংমল, মার্কেট বন্ধ রয়েছে। সড়কে অন্যান্য দিনের মতোই মানুষের উপস্থিতিও লক্ষ্য করা গেছে।

লকডাউনের প্রথম দিন সোমবার বিভিন্ন এলাকা ঘুওে দেখা গেছে, নগরীর শাপলা চত্বর, পায়রা চত্বর, জাহাজ কোম্পানী মোড়, সিটি বাজার, মডার্ণ মোড়, বাস টার্মিনাল এলাকায় কাঁচা বাজার ও খাবার হোটেল খোলা রয়েছে। বিপণী বিতান, শপিং মল, মার্কেটসহ বেশির ভাগ দোকানপাট বন্ধ রয়েছে। খোলা রয়েছে ব্যাংকসহ সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো।

নগরীর শালবন এলাকার শ্রমজীবী রফিকুল জানান, সরকার একদিন আগে হঠাৎ করে লকডাউন ঘোষনা করায় তাদেরকে সমস্যায় পরতে হচ্ছে। হাতে জমা টাকা না থাকায় তাদেরকে আগামী এক সপ্তাহ কষ্ট করে চলতে হবে।

মহাসড়কে যানবাহন বন্ধ ছাড়া ছোট ছোট যানবাহন অবাধে চলছে নগরীতে।কাঁচাবাজরসহ নিত্যপণ্যের দোকান প্রশাসনের পক্ষ থেকে মাইকিং চললেও মানুষের মধ্যে উদাসিনতা দেখা গেছে। অনেকেই মাস্ক ব্যবহার করছেন না। নেই কোন সামাজিক দূরত্ব।

রংপুর জেলা প্রশাসন ও মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে গণবিজ্ঞপ্তি জারি করে লকডাউন বাস্তবায়নের কঠোর নির্দেশনা দেওয়ার পর তা কাজে আসছে না।লকডাউন কার্যকরের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তেমন কোন তৎপরতা নেই।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ জানান, লকডাউনে মানুষ যাতে ভোগান্তিতে না পরে এর জন্য অটোরিক্সায় দুইজন যাত্রী নিয়ে চলাচল করছে। তবে আমরা সবাইকে সচেতন হবার আহবান করছি। যাতে সংক্রমণ ঝুঁকি এড়ানো সম্ভব হয়।

রংপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, গত বছর জেলায় ৪ এপ্রিল প্রথম করোনা রোগী সনাক্ত হয়েছির। বর্তমানে রংপুর জেলায় করোনা রোগীর সংখ্যা ৪ হাজার ২০৯ জনে দাঁড়িয়েছে। আর মারা গেছেন ৭৩ জন।

রংপুর সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানান, গত এক সপ্তাহে রংপুর জেলায় ৫৪ জন করোনা আক্রান্ত হয়েছে। তবে কেউ মারা যায়নি।

শেয়ার