Top

সিরাজগঞ্জে গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে গ্রামীণ সড়ক মেরামত

০৫ এপ্রিল, ২০২১ ৯:২৪ অপরাহ্ণ
সিরাজগঞ্জে গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে গ্রামীণ সড়ক মেরামত
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার আমডাঙ্গা-সড়াতৈল গ্রামীণ সড়কটি স্বেচ্ছাশ্রমে মেরামত করছে সড়াতৈল গ্রামবাসী। এ অঞ্চলের লোকজনের ওই উপজেলা সদর, হাটিকুমরুল গোলচত্বরসহ মহাসড়কে যাতায়াতের একমাত্র এই গ্রামীণ সড়ক। জনগুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার অভাবে এখন চলাচলে দুর্ভোগ পোহাচ্ছেন এলাকাবাসী।

স্থানীয়রা বলছেন, আমডাঙ্গা-সড়াতৈল গ্রামীণ সড়কটির সংস্কার ও পাকাকরণের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট প্রশাসন বরাবর আবেদন করেও কাজে আসেনি। বৃষ্টিতে সড়কের মাঝে মাঝে সৃষ্টি হয়েছে ছোট বড় অনেক গর্ত। বিশেষ করে বর্ষা মৌসুমে এ সড়কে কাঁদা জমে যায়। গর্তগুলো পানিতে জমে থাকে। এতে এ সড়কে চলাচলে স্থানীয় লোকজন দীর্ঘদিন ধরে দূর্ভোগ পোহাচ্ছে।

অবশেষে ওই গ্রামের লোকজন নিজেদের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে এ সড়কটি সংস্কার করছেন। তারা ১৫/২০ জন করে পালাক্রমে ১ সপ্তাহ ধরে স্বেচ্ছাশ্রমে ওই সড়কের কাজ করার সিদ্ধান্ত নেয়া হয়।

সোমবার থেকে শুরু হয়েছে এ সংস্কার কাজ। স্বেচ্ছাশ্রমে সড়কটির সংস্কার কাজ শেষ হলে সড়াতৈল হাই স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের চলাচলসহ জনসাধারণ দূর্ভোগ থেকে অনেকটাই মুক্তি পাবে।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম নান্নু বলেন, এর আগে ইউনিয়ন পরিষদ তহবিল থেকে সড়কটি একাধিকবার সংস্কার করা হয়েছে। কিন্তু বন্যা ও বৃষ্টির কারণে সড়কটির মাটি ধরে রাখা সম্ভব হয়নি। তবে দুর্ভোগ লাঘবে এ সড়কটি পাকা করার উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার