Top

যশোর সেনানিবাসে সেনাপ্রধান কর্তৃক রেজিমেন্টাল কালার প্রদান

০৬ এপ্রিল, ২০২১ ৪:৫০ অপরাহ্ণ
যশোর সেনানিবাসে সেনাপ্রধান কর্তৃক রেজিমেন্টাল কালার প্রদান
যশোর প্রতিনিধি :

যশোর সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর চারটি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) বেলা ১১ টায় সেনানিবাসের এসটিসি অ্যান্ড এস প্যারেড গ্রাউন্ডে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ।

অনুষ্ঠানে সেনা প্রধান ১৬ ও ১৭ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন এবং ১০ ও ১১ সিগন্যাল ব্যাটালিয়নের কালার প্যারেডে অংশ গ্রহণ শেষে পতাকা প্রদান করেন।

অনুষ্ঠানের শুরুতে এসটিসি অ্যান্ড এস প্যারেড গ্রাউন্ডে সেনাবাহিনী প্রধান উপস্থিত হলে যশোর  ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি  মেজর জেনারেল মো: নুরুল আনোয়ার তাকে  অভ্যর্থনা জানান। এর পর  প্যারেড কমান্ডার লেঃ কর্ণেল মোঃ শাহাবউদ্দিন এর নেতৃত্বে কালার প্যারেডে অংশ গ্রহণকারী ব্যাটালিয়ন সমূহের সম্মিলিত চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাবাহিনী প্রধানকে জেনারেল সালাম প্রদান করেন।

পতাকা প্রদান শেষে সেনাপ্রধান বলেন, ব্যাটালিয়নের রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে  উপস্থিত থাকতে পেরে আমি অত্যান্ত আনন্দিত ও গর্বিত। এ জন্য তিনি জিওসি ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার যশোর এরিয়াসহ  সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, আজকের এ বিশেষ দিনে আমি স্বশ্রাদ্বার সাথে  স্মরণ করি  সর্বকালের সর্ব শ্রেষ্ট  বাঙ্গালীর জাতীর পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যিনি বাঙ্গালী জাতীকে মহান মুক্তি যুদ্ধে অনুপ্রানিত করেছিলেন। আজ আমরা স্বাধীন ও সার্ভভৌমত্ব দেশ বাংলাদেশ পেয়েছি।

এ সময় তিনি বলেন, অনেক প্রতিকূলতা পেরিয়ে এ অর্জন মাননীয় প্রধান মন্ত্রীর দেশপ্রেম ও অবিচল নেতৃত্বের অবদান। সেই সাথে সেনাবাহিনীর প্রতি প্রধান মন্ত্রীর আস্থা আমাদেরকে আরো নিরলসভাবে কাজ করতে অনুপ্রাণিত করবে।

জেনারেল আজিজ রেজিমেন্টাল কালার প্রাপ্ত ইউনিট সমূহকে অভিনন্দন জানিয়ে বলেন, রেজিমেন্টাল কালার প্রাপ্তি যে কোন ইউনিটের জন্য একটি বিরল সম্মান এবং পবিত্র আমানত। জাতির পিতা জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর মাহন্দ্রেক্ষণে এই  বিরল প্রাপ্তি নিঃসন্দেহে আরও অধিক গৌরবের ও আনন্দময়।

সেনাপ্রধান কালার প্যারেডে  উপস্থিত  সকলের উদ্দেশে বলেন, বাংলাদেশ সেনাবাহিনী  দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলাসহ দেশের আর্থসামাজিক এবং অবকাঠামোগত উন্নয়নের গুরুত্ব পূর্ণ অবদান রেখে চলেছে।

এর পর তিনি রেজিমেন্টাল পতাকা পাওয়া ব্যাটালিয়ন সদস্যদের সাথে ফটোসেশনে অংশ গ্রহণ করেন।  উক্ত অনুষ্ঠানে উর্ধতন সেনাকর্মকর্তাসহ বিভিন্ন পদবীর সেনাসদস্যগণ উপস্থিত ছিলেন।

শেয়ার