Top
সর্বশেষ

ফরিদপুরে শাহীন স্কুল খোলা রাখায় ২ লক্ষ টাকা জরিমানা

১২ এপ্রিল, ২০২১ ৬:০১ অপরাহ্ণ
ফরিদপুরে শাহীন স্কুল খোলা রাখায় ২ লক্ষ টাকা জরিমানা
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বিদ্যালয়ের যাবতীয় কার্যক্রম পরিচালনা করায় শাহীন স্কুল এন্ড কলেজের দুই পরিচালককে জরিমানা করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আল-আমিন ফরিদপুর শহরের ঝিলটুলি এলাকায় অবস্থিত শাহিন স্কুল এন্ড কলেজে ছাত্রদের জোরপুর্বক আবাসিক রেখে স্কুলের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে এ সংবাদ পেয়ে বিদ্যালয় উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পান।

বিদ্যালয়ের পরিচালক মোঃ ইমরুল হাসান ও মাসুদ রেজাকে এর কারণ জিজ্ঞাসা করলে তারা বিভিন্ন কথা বলে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। তাদের নিকট থেকে জানা যায় ইতিপুর্বে ইউএনও মাসুম রেজা তাদেরকে ডেকে বিদ্যালয়ের কার্যক্রম বন্ধ করার নির্দেশ দিলেও তারা তা মান্য করেননি। সরকারি নির্দেশ পালন না করে তাদের কার্যক্রম পরিচালনা করার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী উভয় পরিচালককে ১ লক্ষ টাকা করে মোট দুই লক্ষ টাকা জরিমানা করা হয়।

এ সময় সহকারি উপজেলা শিক্ষা কর্মকর্তা এম এ নাঈম, সদর উপজেলা ভুমি অফিসের বিভিন্ন কর্মচারী ও পুলিশের একটি টিম সহযোগীতা করেন। মুহাম্মদ আল-আমিন বলেন, মহামারি করোনা ভাইরাসের কারণে কোমলমতি ছাত্র ছাত্রীদের জীবনের ঝুকি থাকায় সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

সরকারি নির্দেশনা অমান্য করে এই শাহিন স্কুল এন্ড কলেজ খোলা রাখা ও পাঠদান অব্যাহত রাখার অপরাধে তাদেরকে এই শাস্তি দেওয়া হয়েছে। ২৪ ঘন্টার মধ্যে সকল ছাত্রকে তাদের নিজ নিজ বাড়িতে নিরাপদে পৌছে দিবে স্কুল কর্তৃপক্ষ।

শেয়ার