Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে কঠোরভাবে পালিত হচ্ছে সর্বাত্মক লকডাউন

১৬ এপ্রিল, ২০২১ ২:৩৭ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে কঠোরভাবে পালিত হচ্ছে সর্বাত্মক লকডাউন
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে কঠোরভাবে পালিত হচ্ছে সরকার ঘোষিত লকডাউন। শুক্রবার (১৬ এপ্রিল) তৃতীয় দিনের মতো সকাল থেকে লকডাউন চলছে ৷

শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, শহরে কোথাও কোন গণপরিবহন চলছে না। তবে ভোগান্তিতে পড়েছেন পথচারী। তবে লকডাউনে দুর পাল্লার বেশ কিছু কিছু অটোরিকশা ও রিকসা শহরে চলাচল করতে দেখা গেছে। রাস্তাঘাট প্রায় ফাঁকা।

মানুষের সমাগম অনেক কম, তবে শহরের কালিবাড়ি কাঁচা বাজারে ও পাবলিক ক্লাব মাঠের অস্থায়ী মাছের বাজারে ভিড় রয়েছে। সেখানে স্বাস্থ্যবিধি মানছেন না কেউ। বেশিরভাগ মানুষের মুখে মাস্ক নেই। যারা পরেছেন তারাও সঠিকভাবে পরেননি।

প্রথম দিনের তুলনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কম। তবে জেলা ও সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে শহরে ও গ্রামে লগডাউন কঠোরভাবে পালনে প্রশাসনের একাধিক টিম কাজ করছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানান, সরকারি নির্দেশনা মোতাবেক সকল প্রতিষ্ঠানই বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে গণপরিবহন। আর মানুষের স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মানতে প্রশাসনের ৭-৮ টি টিম কাজ করছে শহরে ও গ্রামাঞ্চলে। ঠাকুরগাঁও শহরের করোনা পরিস্থিতি  অন্য জায়গার তুলনায় অনেক ভালো বলেন তিনি ৷

সরকারি নির্দেশনা যারা মানবেন না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে প্রশাসন বলেও জানান তিনি।

উপজেলা পর্যায়েও প্রশাসন তৎপর রয়েছে। ঠাকুরগাঁও সদর ও রাণীশংকৈলে ভ্রাম্যমাণ আদালতে অনেককে জরিমানা করা হয়। ঠাকুরগাঁও সদর উপজেলার পৌরসভার রোড এলাকা, রায়পুর ইউনিয়নের মোলানী, মোলানী বাজার, ভাউলারহাট, ভেলাজান, রহিমানপুর ইউনিয়নের মথুরাপুরে সরকারি নির্দেশনা মেনে চলার বিষয়ে মনিটরিং করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন। এসময় তিনি অযাচিতভাবে বাড়ি থেকে বের হওয়া, দোকান খোলা ও মাস্ক না পরায় মোট ৭ জনকে জরিমানা করেন।

রাণীশংকৈলে লকডাউনের ৩য় দিনে শুক্রবার দোকান পাট খোলা রাখায় ও মাস্ক ব্যবহার না করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ১৮ জনকে জরিমানা করা হয়। শুক্রবার  সকাল থেকে  রাণীশংকৈলে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবির।

১৫ এপ্রিল বৃহস্পতিবার দোকান পাট খোলা রাখায় ও মাস্ক ব্যাবহার না করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত রাণীশংকৈল পৌর শহরের তিন দোকানদারকে জরিমানা করেন ইউএনও।

শেয়ার