Top
সর্বশেষ

মাদারীপুরে প্রকাশ্যে জাটকা বিক্রী

১৬ এপ্রিল, ২০২১ ৮:৫০ অপরাহ্ণ
মাদারীপুরে প্রকাশ্যে জাটকা বিক্রী
মাদারীপুর প্রতিনিধি :

মাদারীপুর জেলার চারটি উপজেলার বিভিন্ন হাট বাজারে প্রকাশ্যে জাটকা বিক্রী হচ্ছে। জাটকা বিক্রী আইনত দন্ডনীয় অপরাধ হবার পরও প্রশাসনের নাকের ডগার উপর দিয়ে অবাধে জাটকা বিক্রী হচ্ছে। বিষয়টি দেখার যেন কেউ নেই!

জানা যায়, জাটকা বোঝাই ট্রলার প্রতিদিন চাদঁপুর ও বরিশাল থেকে ট্রলার যোগে মাদারীপুরের কালকিনির ফাসিয়াতলা ও খাসেরহাটে  আসার পরে ট্রাকে করে দেশের বিভিন্ন অঞ্চলে চালান করা হচ্ছে। মাদারীপুরের একজন মৎস্য ব্যবসায়ী প্রভাবশালী বিভিন্ন মহল ম্যানেজ করে এ জাটকা ব্যবসা নিয়ন্ত্রণ করে বলে অভিযোগ আছে।

এ ব্যাপারে মাদারীপুর জেলা মৎস্য কর্মকর্তা বাবুল চন্দ্র ওঝা জানান, ইতোমধ্য আমরা টেকেরহাট ও মাদরীপুর থেকে পৃথকভাবে দুই ট্রাক জাটকা আটক করেছি। তিনি আরো বলেন, আমাদের জনবল কম থাকায় অনেক সময় অভিযান পরিচালনা করতে পারি না।

মাদারীপুর থানার ওসি মোঃ কামরুল ইসলাম বলেন, জাটকা অভিযানে আমার ফোর্স সব সময় প্রস্তুত। কিছুদিন আগে গোপন সংবাদের ভিওিতে মাদারীপুর থানা পুলিশ দুই ট্রাক জাটকা আটক করে।

মাদারীপুর জেলা শহরের পাইকারি মাছ বাজারের একজন আড়তদার জানান, শহরের পুরান বাজারের একটি মৎম্য আড়তে একটি চক্র প্রতিদিন খুব ভোরে বিভিন্ন  এলাকার পাইকারদের কাছে ঝাটকা বিক্রী করে থাকে। বর্তমান বাজারে এক কেজি ঝাটকা ২০০ টাকা করে বিক্রী হচ্ছে।

শেয়ার