Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

প্রধানমন্ত্রীর কাছে ঘর ভিক্ষা চাইলেন বিধবা সূর্যবেগম

২৮ এপ্রিল, ২০২১ ২:০৪ অপরাহ্ণ
প্রধানমন্ত্রীর কাছে ঘর ভিক্ষা চাইলেন বিধবা সূর্যবেগম
মাগুরা প্রতিনিধি :

মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিনের খালিয়া গ্রামের অসহায় সূর্য বেগমের নেই মাথা গোজার ঠাই। গরীব অসহায় নারী সূর্য বেগম , পিতা মৃত মোঃ আজিজ বিশ্বাস। প্রায় ২৫ বছর আগে তার স্বামী মারা যায় বলে সূর্য বেগম জানান।

সূর্য বেগম একজন দরিদ্র অসহায় মহিলা, মানুষের দারে দারে চেয়ে খেয়ে জীবন যাপন করেছে।

তিনি জানান, বিধোবা ভাতার কার্ড ছাড়া, সরকারী সকল সুযোগ সুবিধা থেকে তিনি বঞ্চিত। প্রতিমাসে বিধবা ভাতার কার্ড থেকে যে টাকা তিনি উত্তোলন করেন সেটি তার চিকিৎসা বাবদ খরচ হয়ে যায়। প্রতিটা গ্রামে চেয়ে চিন্তে কোনো রকম সংসার চলে তার । এখন বয়সের ভারে চোখের সমস্যার কারনে চলাফেরা করতে পারেনা তিনি ।

বসবাস করার মতন কোনে ঘড়ি ঘর জায়গা জমি নেই , শহিদ নামে এক ভদ্রলোক বাড়িতে থেকে মানুষের দারে দারে এই প্রখর রোদ এবং ভয়াবহ করোনা ভিতর রোজা থেকে অনেক কষ্ট করে জীবন যাপন করছেন।

সূর্য বেগম এর কাছে জানতে চাইলে তিনি আরো বলেন, আমার ছেলে মেয়ে নেই। সারা দিন রৌদে পুরে পায়ে হেটে মানুষের দারে দারে চেয়ে এনে অতি কষ্টে জীবন যাপন করছি। এখন বয়সের ভারে চোখের সমস্যার কারনে কোথাও বের হতে পারছিনা।

যদি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে একটি সরকারী ঘর ভিক্ষা দিতেন, তাহলে আমি কষ্টের বাকিটা জীবন, সুখে কাটাতে পারতাম।

এলাকা বাসী জানান , এই গরীব অসহায় মহিলাটি সরকারি ঘর পাওয়া যোগ্য এবং আজ থেকে প্রায় ১০ বছর ধরে মানুষের দারে দারে চেয়ে জীবন যাপন করছে। সমাজে দেখা যায় যারা আয় রোজগার করতে পারে তাদের বাড়িতে সরকারি ঘর আছে অথচ এই গরীব অসহায় মহিলাটি পেলো না কোনো ঘর!

প্রধানমন্ত্রীৱ নিকট সূর্য বেগমের আকুল আবেদন, তিনি একটি সরকারী ঘর পেলে বাকী জীবন টা একটু শান্তিতে কাটানোর সুযোগ পেত।

শেয়ার