Top
সর্বশেষ

চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন দিনে নতুনভাবে শনাক্ত ৬৩

২৪ সেপ্টেম্বর, ২০২০ ১০:২২ পূর্বাহ্ণ
চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন দিনে নতুনভাবে শনাক্ত ৬৩

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৬৩ জন; এর মধ্যে ৪৮ জন নগরীর ও ১৫ জন উপজেলার বাসিন্দা।বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৮ হাজার ৫১৭ জনের মধ্যে ১৩ হাজার ২৫৭ জন নগরীর ও ৫ হাজার ২৬০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮৬ জন; এর মধ্যে ১৯৭ জন নগরীর ও ৮৯ জন উপজেলার বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনা থেকে ৯৬ জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪ হাজার ৯০১ জন। তাদের মধ্যে ৩ হাজার ৭০ জনকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।

সিভিল সার্জন জানান, বুধবার ৯২৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৭৪ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১ ও উপজেলার ৬ জনের করোনা মিলেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৬৭ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৯৬ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ২০ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৭২ জনের নমুনার মধ্যে নগরীর ৪ ও উপজেলার ১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৯ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ২ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে। ইমপেরিয়াল হাসপাতালে ৫১ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৭ জনের করোনা পাওয়া গেছে। শেভরণে ১২৩ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৭ জনের করোনা মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪১ জনের নমুনা মধ্যে উপজেলার ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেয়ার