Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

কুষ্টিয়ায় ব্যবসায়ীর গুদামে ১৩ টন সরকারি চাল

৩০ এপ্রিল, ২০২১ ৪:২৯ অপরাহ্ণ
কুষ্টিয়ায় ব্যবসায়ীর গুদামে ১৩ টন সরকারি চাল
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় এক ব্যবসায়ীর গুদামে প্রায় সাড়ে ১৩ টন সরকারি চালের সন্ধান পেয়েছে পুলিশ। চাল পাওয়ার পর পুলিশ গুদামটি বন্ধ করে দিয়েছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাতে কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের কবুরহাট মাদ্রাসা পাড়ার ওই গুদামে ওই চালের বস্তা পাওয়া যায়। গুদামটির মালিক আবু তালেব।

তবে স্থানীয় ব্যবসায়ী সাইফুল খন্দকার তার কাছ থেকে ভাড়া নিয়ে এটি ব্যবহার করে আসছেন। স্থানীয়রা প্রথমে সাইফুলের গুদামে রাখা ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ স্লোগান লেখা ও খাদ্য অধিদপ্তরের সিল মারা বস্তায় চালের বিষয়টি টের পেয়ে সাংবাদিকদের জানান।

সাংবাদিকরা বিষয়টি প্রশাসনের বিভিন্ন পর্যায়ে জানালেও কোনো পদক্ষেপ না নেওয়ায় ৯৯৯ এ ফোন দিলে জগতী পুলিশ ক্যাম্পের উপপরিদর্শক (এসআই) মেহেদী ঘটনাস্থলে যান। পরে রাত ১০ টার দিকে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত কবীর গুদাম পরিদর্শন করে তা বন্ধ রাখার নির্দেশ দেন।

তিনি জানান, খাদ্য অধিদপ্তরের পক্ষ থেকে তদন্ত টিম এসে প্রতিবেদন দেওয়ার পর তারা পরবর্তী পদক্ষেপ নেবেন। তবে সাইফুলের দাবি, তিনি কুষ্টিয়া পুলিশ লাইন থেকে ৩৮ টাকা দরে চাল কিনে ৪০ টাকায় বিক্রি করছেন। কিন্তু এ সময় বক্তব্যের স্বপক্ষে চাল কেনার কোনো বৈধ কাগজ তিনি দেখাতে পারেননি।

এ বিষয়ে বটতৈল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এম এ মোমিন মন্ডল বলেন, ‘এই চাল কীভাবে ওখানে গেল এটা আমার জানা নাই। এটা রেশন বা দুঃস্থদের চাল হলেও হতে পারে। যদি ক্রয়ের চালান না থাকে তাহলে এটা অবশ্যই অবৈধ।’

এ বিষয়ে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ খাইরুল ইসলাম জানান, এ বিষয়ে জেলা ফুড অফিসকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। তারা তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেবেন।

জেলার খাদ্য পরিদর্শক জহুরুল আলম জানান, গুদামটি পুলিশের তত্ত্বাবধানে রয়েছে। কোনো পরিবর্তন না করে এটি যেমন আছে তেমনই রাখার নির্দেশ দেয়া হয়েছে। রোববার তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার