Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

রংপুরে গণপরিবহন চালুর দাবিতে মানববন্ধন

০২ মে, ২০২১ ৪:৩৮ অপরাহ্ণ
রংপুরে গণপরিবহন চালুর দাবিতে মানববন্ধন
 রংপুর প্রতিনিধি :

সরকার লকডাউনে পরিবহন শ্রমিকেরা মানবেতর জীবনযাপন করছে। দীর্ঘদিন ধরে তারা কর্মহীন অবস্থায় থাকায় পরিবার পরিজন নিয়ে অর্ধাহারে অনাহারে দিন কাটছে। এ পরিস্থিতি বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালু রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুতি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

রোববার (২ মে) রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানান ফেডারেশনের রংপুর জেলা ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক এম এ মজিদ। এসময় গণপরিবহন চালু ও পর্যাপ্ত খাদ্য সহায়তা পৌঁছে দেয়াসহ তিন দফা দাবি তুলে ধরা হয়।

মানববন্ধনে ফেডারেশনের নেতারা বলেন, দেশে সবকিছু খোলা রেখে শুধু গণপরিবহন বন্ধ রেখে করোনাভাইরাস সংক্রমণ রোধ করা সম্ভব নয়। সারাদেশে হাট-বাজার, শপিংমল, বিপণীবিতান, ব্যাংক খোলা রেখেছে সরকার। শুধু পরিবহন সেক্টর বন্ধ রাখা হয়েছে। সামনে ঈদ, আমরা সন্তানের মুখের দিকে তাকাতে পারছি না। রমজানে ভালো খাবারও সুযোগ নেই। আমরা মানবেতর দিন কাটাচ্ছি। আজ সারাদেশে লাখ লাখ শ্রমিক কর্মহীন অবস্থায় আছে। প্রধানমন্ত্রী আপনি আমাদের দিকে তাকান, আমরা আপনার সন্তান।

পরিবহন মালিকেরা ব্যাংক ঋণের কিস্তিসহ অসহায় অবস্থায় জীবনযাপন করছে। এসব দিক বিবেচনা করে কর্মহীন শ্রমিকদের মধ্যে খাদ্য সহযোগিতা প্রদান ও গণপরিবহন চালু করাসহ তিন দফা দাবি বাস্তবায়নে সরকার প্রধানের প্রতি জোর দাবি জানানো হয়।

এছাড়াও আগামী ৪ মে মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দাবি আদায়ে অবস্থান কর্মসূচির ঘোষণা করা হয়। দাবিগুলো হলো- স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক ফাঁকা রেখে গণপরিবহন ও পণ্যপরিবহণ চালু করা, সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করা এবং সারাদেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকায় ওএমএস-এর চাল বিক্রির ব্যবস্থা করা।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন রংপুর জেলা কমিটির সহ-সভাপতি তারাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মজনু, জেলা ট্রাক সমিতির সহ-সভাপতি আশরাফ আলীসহ জেলা ও উপজেলার শ্রমিক নেতারা।

 

🔹পুঁজিবাজারের সব রকম খবর পেতে জয়েন করুন –

BP News / BP Capital News / BP Capital Views / BP Stock News / BP ShareBazar News

শেয়ার