Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

রূপগঞ্জে জমি রক্ষার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

০২ মে, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ
রূপগঞ্জে জমি রক্ষার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন
নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় জোরপূর্বক কৃষকদের জমিতে প্রাচীর করে দখলে নেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। জমি না কিনেই ১ একর ৪৭ শতক জমি দখলের প্রতিবাদে রোববার (২ মে) দুপুরে উপজেলার রূপগঞ্জ সদর ইউনিয়নের পশ্বি মৌজায় গোয়ালপাড়া এলাকায় এ মানববন্ধন করেন তারা।

প্রতিবাদে অংশ নেয়া ক্ষতিগ্রস্থ কৃষকরা ও জমি মালিকরা জানান, করোনাকালে স্বাস্থ্যঝুঁকি জেনেও নিরুপায় হয়ে মাঠে নামতে বাধ্য হয়েছেন তারা। তারা বলেন, পশ্বি মৌজায় ৩০ জনের অধিক কৃষকের ফসলি জমি দখলে নিতে চট্টগ্রামের গার্মেন্টস ব্যবসায়ী মাহফুজুর রহমান কিছু জমি ক্রয় করে অতিরিক্ত আরো ১ একর ৪৭ শতক জমিতেও প্রাচীর নির্মাণ শুরু করেছে। এতে জমি হাতছাড়া হয়ে যাবার আতঙ্কে প্রতিবাদে নেমেছি।

গোয়ালপাড়া, কেয়ারিয়া, বাগবের, পশ্বি, ইছাপুরাসহ ৯ গ্রামের হাজারের অধিক বাসিন্দাসহ মানববন্ধনে কৃষকদের সঙ্গে একমত পোষণ করে আরো অংশ নেন স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেন মেম্বার, মনির হোসেন মেম্বার, মহিলা মেম্বার জিন্নাত জিসান, মহিলালীগ নেত্রী লাকী বেগম, রত্না আক্তার, তাঁতীলীগ নেতা আলম মিয়া, ছাত্রলীগ নেতা টিপু সুলতান আহাদ, কৃষক আমিনুল, শফিউল্লাহ মিয়া, শাহজাহান মিয়া, সাত্তার, নাসরিন সুলতানা প্রমুখ। এদিকে, অভিযুক্ত ব্যবসায়ী মাহফুজুর রহমান এ বিষয়ে বলেন, আমার একটি প্রজেক্টের জন্য স্থানীয় লোকজনের কাছ থেকে পশ্বি মৌজায় বেশ কিছু পরিমাণ জমি ক্রয় করেছি। বাকি জমি প্রক্রিয়াধীন।

 

🔹পুঁজিবাজারের সব রকম খবর পেতে জয়েন করুন –

BP News / BP Capital News / BP Capital Views / BP Stock News / BP ShareBazar News

শেয়ার