Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

গাইবান্ধা জেলা হাসপাতালে বসানো হচ্ছে অক্সিজেন প্ল্যান্ট

০৩ মে, ২০২১ ৭:১৭ অপরাহ্ণ
গাইবান্ধা জেলা হাসপাতালে বসানো হচ্ছে অক্সিজেন প্ল্যান্ট
গাইবান্ধা প্রতিনিধি :

করোনা পরিস্থিতি সংকট নিরসনে জরুরী ভিত্তিতে গাইবান্ধা জেলা সদর জেনারেল হাসপাতালের অক্সিজেন প্ল্যান্ট নির্মাণের কাজ দ্রুত এগিয়ে চলেছে। যা একমাসের মধ্যেই হাসপাতাল কর্তৃপক্ষকে হস্তান্তর করা হবে জানা গেছে।

কিন্তু হাসপাতালটিতে মেডিসিন চিকিৎসকসহ বেশকিছু ডাক্তারের পদ শূন্য থাকায় এই প্ল্যান্ট থেকে কাংখিত সুফল লাভ বিঘ্নিত হতে পারে বলে আশা করা হচ্ছে। উল্লেখ্য, জেনারেল হাসপাতালটিতে ৪২ পদের বিপরীতে কর্মরত রয়েছেন মাত্র ১৮ জন চিকিৎসক। সেজন্য অবিলম্বে গাইবান্ধা জেনারেল হাসপাতালে চিকিৎসকের শূন্যপদ পূরণ করা একান্ত জরুরী।

জানা গেছে, ২০০ শয্যার এই হাসপাতালে নতুন যে ভবন তৈরি হচ্ছে তার পাশেই অক্সিজেন প্ল্যান্ট বসানোর কাজ চলছে। এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মেহেদী ইকবাল বলেন, সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু করতে অক্সিজেন প্ল্যান্ট বসানোর কাজ এমনিতেই চলছিল। তবে করোনা পরিস্থিতিতে কাজ দ্রুত শেষ করে আমাদের কাছে হস্তান্তর করা হবে। হাসপাতালের প্রতিটি বেডেই অক্সিজেন সংযোগ দেয়ার কাজও শেষ পর্যায়ে। তবে হাসপাতালে দীর্ঘদিন থেকে মেডিসিন বিশেষজ্ঞ না থাকায় এটি কাজে লাগানোর ক্ষেত্রে সমস্যায় পড়তে হবে।

এছাড়া সার্জারি, কার্ডিওলজি, অর্থোসার্জারি, শিশু, ইএনটি, চক্ষু, চর্ম ও যৌন বিভাগে কোন বিশেষজ্ঞ চিকিৎসক নেই দীর্ঘদিন ধরে। তিনি আরও উল্লেখ করেন, ক্রিটিক্যাল করোনা রোগীর চিকিৎসার জন্য যে চিকিৎসকের প্রয়োজন তাও এখানে নেই। বর্তমানে হাসপাতালে করোনা রোগীর চিকিৎসার জন্য ২০টি বেড রাখা আছে। অক্সিজেন ইউনিট চালু হলে শ্বাস কষ্ট, হাপানীসহ অক্সিজেন সংক্রান্ত জটিলতায় ভোগা রোগীরা সুষ্ঠু এবং দ্রুত চিকিৎসার সুযোগ পাবে।

শেয়ার