Top
সর্বশেষ

৬০ কেজি জর্দা ও ৫ লাখ শলাকা বিড়ি আটক

০৯ মে, ২০২১ ৬:১৯ অপরাহ্ণ
৬০ কেজি জর্দা ও ৫ লাখ শলাকা বিড়ি আটক
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার ভেড়ামারায় কাস্টমস কর্মকর্তারা রাজস্ব ফাঁকি দেওয়া ৫ লাখ শলাকা বিড়ি ও ৬০ কেজি জর্দা আটক করেছে। যশোর ভ্যাট কমিশনারের আওতাধীন কুষ্টিয়া সার্কেলের কর্মকর্তারা এই বিড়ি ও জর্দা আটক করেন।

যশোর ভ্যাট কমিশনার জাকির হোসেন রোববার (৯ মে) সাংবাদিকদের কাছে এ তথ্য জানান।

কমিশনার জানান, কুষ্টিয়ার বিভিন্ন এলাকায় একটি চক্র দীর্ঘদিন ধরে রাজস্ব ফাঁকি দিতে জাল ব্যান্ডরোলযুক্ত বিড়ি, জর্দা, গুলসহ তামাকজাত পণ্য বাজারজাত করে আসছে। রাজস্ব ফাঁকি রোধ ও চক্রকে সনাক্তে নিবারক দল কাজ করে যাচ্ছে। একের পর এক অভিযানের কারণে চক্রটি প্রতিনিয়ত চোরাচালানের কৌশল পাল্টাচ্ছে।

তিনি জানান, শুক্রবার (৭ মে) গোপন সংবাদের ভিত্তিতে  কুষ্টিয়া ভ্যাট বিভাগের ডেপুটি কমিশনারের নির্দেশনায় কুষ্টিয়া ভেড়ামারা সার্কেলের রাজস্ব কর্মকর্তা মো. নওশের আলী মুন্সীর নেতৃত্বে নিবারক দল ভেড়ামারা উপজেলার ১২ মাইল বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় অভিযান চালায়।

এ সময় মালিকবিহীন দেড় লাখ শলাকা রাজস্ব ফাঁকি দেওয়া বিড়ি আটক করা হয়। যার মধ্যে এক লাখ শলাকা আশিক বিড়ি, ‍যার বাজার মূল্য ৭২ হাজার টাকা, জড়িত রাজস্ব ৩২ হাজার ৪০০ টাকা এবং ৫০ হাজার শলাকা জামিল বিড়ি, যার বাজার মূল্য ৩৬ হাজার টাকা, জড়িত রাজস্ব ১৬ হাজার ২০০ টাকা। পরবর্তীতে আটককৃত বিড়ি কাস্টমস এক্সাইজ ও ভ্যাট সার্কেল কুষ্টিয়া-২, ভেড়ামারা দপ্তরে নিয়ে এসে জমা করা হয়। এ বিষয়ে মূসক আইন অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে ।

কমিশনার জানিয়েছেন, রমজানেও চোরাচালান থেমে নেই। ইফতারের পূর্ব মূহুর্তে সবাই যখন ইফতার নিয়ে ব্যস্ত, ঠিক সে সময় রাজস্ব ফাঁকি দেওয়া বিড়ি, জর্দা, গুল বাজারজাত করে আসছে।

শেয়ার