Top
সর্বশেষ

পাটুরিয়া ফেরি ঘাটে ঢাকামুখী মানুষের চাপ বাড়ছে

১৭ মে, ২০২১ ১:১২ অপরাহ্ণ
পাটুরিয়া ফেরি ঘাটে ঢাকামুখী মানুষের চাপ বাড়ছে
মানিকগঞ্জ প্রতিনিধি :

সকাল থেকে সময় বাড়ার সাথে সাথে পাটুরিয়া ঘাট এলাকায় ঈদ ফেরত মানুষের চাপ বাড়ছে। গণপরিবহন বন্ধ থাকলেও ছোট ছোট প্রাইভেট কার ও যাত্রীবোঝাই করে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে ফেরি আসতে দেখা গেছে। তবে পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দৌলতদিয়ার উদ্দেশ্যে যাত্রী ও পরিবহনের চাপ নেই বললেই চলে।

এদিকে পাটুরিয়া ও আরিচা হতে জেলা ভিত্তিক বাস, ভাড়ায় চালিত প্রাইভেটকার এবং মোটরসাইকেলে করে সাধারণ যাত্রী যাচ্ছে  রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে। সেই সাথে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়াও গুনতে হচ্ছে যাত্রীদের। এতে করে যাত্রীরা যেমনটি বিপাকে পড়েছে সেইসাথে ভোগান্তিও রয়েছে নিম্ন আয়ের মানুষের।

গোলড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, আন্তজেলা ভিত্তিক বাস চলাচলের বিষয়টি মূলত জেলা পুলিশ দেখাশোনা করছে। ঢাকা আরিচা মহাসড়কে মানুষের কিছুটা চাপ থাকলেও কোথাও কোনো যানজট নেই। মানিকগঞ্জের বারোবাড়ীয়া এলাকা পর্যন্ত ঢাকামুখী বাস চলাচল করছে। আর বারোবাড়ীয়া ব্রীজের পূর্ব পার্শ্ব থেকে আবার ঢাকামুখী বাস অপেক্ষা করছে।

অপরদিকে শিবালয় থানার ইনচার্জ মোঃ ফিরোজ কবির বলেন, সকাল থেকেই রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট হতে প্রচুর সংখ্যক ঈদ ফেরত যাত্রী পাটুরিয়া ঘাট এলাকায় আসছে। তবে জেলা ভিত্তিক বাস চলাচল করায় যাত্রীদের পরিবহন পেতে খুব একটা বেগ পেতে হচ্ছে না।

বিআইডব্লিউটিসি এর আরিচা সেক্টরের বানিজ্য বিভাগের সহকারী ব্যাবস্থাপক মহিউদ্দিন রাসেল ফোনালাপে জানান, সকাল থেকে ঈদ ফেরত যাত্রীর চাপ দৌলতদিয়া থেকে পাটুরিয়ায় থাকলেও পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়ার উদ্দেশ্যে খুব বেশি নেই। কোনো প্রকারের চাপ ছাড়াই যাত্রীরা পার হতে পারছেন। এখনো পর্যন্ত সতেরো’টি ফেরি সচল রয়েছে এবং প্রয়োজানুসারে ফেরি চলাচল করছে। পাটুরিয়ায় জরুরি পরিসেবা বহনকারী ট্রাক ও কাভার্ট ভ্যানের চাপও নেই বলে জানান তিনি।

শেয়ার