Top
সর্বশেষ

সিলেটে দুই বাইক রাইডার হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন

১৭ মে, ২০২১ ৪:৫২ অপরাহ্ণ
সিলেটে দুই বাইক রাইডার হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন
সিলেট প্রতিনিধি :

সিলেটে মাসখানেকের ব্যবধানে দুই বাইক রাইডার হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে সিলেট মেট্রোপলিটন পুলিশ ঘটনাদ্বয়ের রহস্য উদঘাটনে তৎপর হয়ে ওঠে।

জানা যায়, গত (১১ মে) বাইক রাইডার রেদোয়ান রশিদ চৌধুরী (২৮) নিখোঁজ হোন। পরিবার অনেক খুঁজাখুঁজি করে কিন্তু খুজে পাওয়া যায়নি। পরবর্তীতে (১২ মে) তার ভগ্নিপতি কাজী আব্দুর রহমান সিলেট কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়রী (৮৭০) করেন।

(১৩ মে) পুলিশ মোবাইল ট্র্যাকিং-এর মাধ্যমে রেদোয়ান এর অবস্থান শনাক্ত করে এবং রাত ১১ ঘটিকায় মোগলাবাজার থানার হাজীগঞ্জ মুহাম্মদপুর এলাকার কচুরিপানাযুক্ত কাদা পানির ডোবায় এক ব্যক্তির মৃতদেহ অর্ধগলিত অবস্থায় উদ্ধার করে। (১৫ মে) ঘটনার প্রেক্ষিতে রেদোয়ানের ভগ্নিপতি কাজী আব্দুর রহমান অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে একটি এজাহার দায়ের করেন মোগলাবাজার থানায়।

এর আগে গত (৯ এপ্রিল) সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের গফুরের বাঁধ এলাকার যাত্রী ছাউনীর পাশে আরেক মোটরসাইকেল রাইডার রাজুর সাথে ঘটে একইরকম ঘটনা। তার উপর হামলা চালিয়ে মৃত ভেবে ফেলে যায় বাইক ছিনতাইকারীরা। পরবর্তীতে রাজুকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে পুলিশ ও স্থানীয় জনতা। বর্তমানে এক মাস চিকিৎসার পর রাজু বাসায় ফিরলেও মস্তিষ্কে আঘাতের ফলে তিনি এখনও ভারসাম্যহীন অবস্থায় রয়েছেন।

এই দুই ঘটনার পরিপ্রেক্ষিতে বিশেষ অভিযানে নামে মেট্রোপলিটন পুলিশ। ঘটনাদ্বয়ের হত্যাকাণ্ডের সাথে জড়িত ২ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ভিকটিমদের ব্যাবহৃত মোবাইল ফোন, বাইকসহ অন্যান্য জিনিসপত্র উদ্ধার করা হয়।

শনিবার (১৫ মে) সিলেট নগরীর বন্দরবাজার ও গোলাপগঞ্জ উপজেলায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃত আসামিরা হলেন, আব্দুল্লাহ আল মামুন ও এনাম আহমদ।

(১৬ মে) আটককৃত দুই জন আসামির তথ্য অনুযায়ী মৌলভীবাজার জেলাধীন রাজনগর থানা এলাকার খলাগ্রাম সাকিনে জুয়েলুর রহমান (৩৬) এর হেফাজত হতে রেদোয়ান রশিদ চৌধুরী মোটর সাইকেল সিলেট হ-১২-২৭০২ ও একই উপজেলার ধুলিজুরা গ্রামের রায়হান মিয়া (২৮) এর হেফাজত হতে গোলাম কিবরিয়া রাজুর মোটর সাইকেল সিলেট মেট্রো-হ-১২-২২৪৫ উদ্ধার করে পুলিশ। মোটরসাইকেল উদ্ধার করে জুয়েল ও রায়হানকেও আটক করে পুলিশ।

পাশাপাশি রেদোয়ান রশিদ চৌধুরী ও গোলাম কিবরিয়া রাজুকে হত্যার চেষ্টায় ব্যবহৃত একটি হাতুরী ও ২টি পাথরের টুকরা উদ্ধার করে পুলিশ।

পুলিশের মিডিয়া বিভাগ জানায়, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএমপি, সিলেট  সার্বিক তথ্যাবদানে সহকারী পুলিশ কমিশনার জনাব পলাশ রঞ্জন দে মহোদয়ের নেতৃত্বে মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ জনাব শামসুদ্দোহা (পিপিএম) মামলার দুইটির তদন্তকারী কর্মকর্তা এসআই/কৌশিক সরকার ও এসআই/শাহিন কবির সঙ্গীয় অফিসার ফোর্সসহ তথ্য প্রযুক্তির সহায়তায় আমরা আসামীদের আটক করতে সক্ষম হই। মামলার আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

শেয়ার