Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

বিকাশ অ্যাপে যুক্ত হলো ‘সরকারি ফি’ আইকন

১৮ মে, ২০২১ ৬:৩৩ অপরাহ্ণ
বিকাশ অ্যাপে যুক্ত হলো ‘সরকারি ফি’ আইকন

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সংশোধন, ডুপ্লিকেট এনআইডি সংগ্রহসহ সকল ধরনের সেবার ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে। এনআইডি সার্ভিস ফি পরিশোধ সেবার মাধ্যমেই বিকাশ অ্যাপে যুক্ত হয়েছে ‘সরকারি ফি’ আইকন। ভবিষ্যতে সরকারি সেবার অন্যান্য পেমেন্টও এই আইকনেই যুক্ত হবে।

ফলে এখন সুবিধামতো সময়ে সুবিধাজনক স্থান থেকে এনআইডির সকল সেবার ফি বিকাশে পরিশোধ করে অতি গুরুত্বপূর্ণ জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা আরও সহজেই নিতে পারবেন গ্রাহক। করোনাকালে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যাংকে না গিয়েই নিরাপদে এনআইডি সংশোধন সংক্রান্ত সেবা নেয়া অব্যাহত রাখতে সহায়তা করবে বিকাশে এনআইডি ফি পরিশোধ।

আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিকাশের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়ছে, এখন থেকে গ্রাহকরা এনআইডির তথ্য সংশোধন, অন্যান্য তথ্য সংশোধন, উভয় ধরনের তথ্য সংশোধন, ডুপ্লিকেট এনআইডির আবেদন, ডুপ্লিকেট এনআইডির জরুরি আবেদনসহ সকল সেবার ফি বিকাশে পরিশোধ করতে পারবেন।

ফি পরিশোধ করতে বিকাশ অ্যাপের পে বিল থেকে ‘সরকারি ফি’ আইকন নির্বাচন করতে হবে। এনআইডি সার্ভিস থেকে যে নির্দিষ্ট সেবা প্রয়োজন তা নির্বাচন করতে হবে এবং এনআইডি নম্বর দিয়ে পরবর্তী ধাপে গেলে সেবা অনুসারে টাকার অংক নির্বাচিত হয়ে যাবে। পরের ধাপে পিন দিয়ে ট্যাপ করে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

পেমেন্ট হয়ে গেলে গ্রাহকরা তাৎক্ষণিক রিসিট ডাউনলোড করে নিতে পারবেন যা ভবিষ্যৎ প্রমাণের জন্য সংরক্ষণ করা যেতে পারে। এরপর লিংকে ক্লিক করে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন সম্পন্ন করতে হবে।

বিকাশের মাধ্যমে বিভিন্ন সরকারি সেবার ফি ছাড়াও বিদ্যুৎ, গ্যাস, পানি, টেলিফোনসহ আরও নানান ধরণের ফি পরিশোধ করা যায়।

শেয়ার