Top
সর্বশেষ

অভয়নগরে মাদরাসার মুহতামিমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

২০ মে, ২০২১ ৩:৪০ অপরাহ্ণ
অভয়নগরে মাদরাসার মুহতামিমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ
যশোর প্রতিনিধি :

যশোরের অভয়নগরে মাদরাসার এক মুহতামিমের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। বিয়ের নামে ছাত্রী ধর্ষণের অভিযোগে রফিকুল ইসলাম নামে ও ওই মুহতামিমের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

বুধবার (১৯মে) বিকালে অভয়নগর থানায় মামালাটি করা হয়। মামলা নং -১৮। এর আগেও ওই মুহতামিমের বিরুদ্ধে ছাত্রী ধর্ষণের অভিযোগ উঠেছিল। অভিযোগে বলা হয়েছে অভয়নগর উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের সিংগাড়ী গ্রামের কওমি মহিলা মাদরাসার মুহতামিম মুফতি রফিকুল ইসলাম হত দরিদ্র পরিবারের একটি মেয়েকে ফুঁসলিয়ে মানবিক বিয়ের দোহাই দিয়ে মাদরাসার কক্ষেই দিনের পর দিন ধর্ষণ করেন। ওই শিক্ষার্থীর অভিযোগ একটি কাগজে বরের নামের জায়গায় রফিকুলের নাম ও কনের নামের জায়গায় তার নাম লিখে সাক্ষর করে নিজেদেরকে স্বামী-স্ত্রী দাবি করেন রফিকুল।

ওই ছাত্রীর মা বলছেন মেয়েটার বাবা মার গেছে বেশ আগে। মেয়েটি হিদিয়া আলিম মাদরাসায় সপ্তম শ্রেণি থেকে অষ্টম শ্রেণিতে উঠেছে। করোনার কারণে মাদরাসা বন্ধ থাকায় মেয়েটিকে দ্বীনি শিক্ষার জন্য সিংগাড়ী কওমি মাদরাসায় দিয়েছিলাম। তার ভাষ্য হুজুর আমার মেয়েকে চার মাসে অনেক বার যৌন নির্যাতন করেছে। যৌন নির্যাতন সহ্য করতে না পেরে মেয়েটি আমাকে জানায়। শুভরাড়া ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের মেম্বার মাহমুদুর রহমান জানান, মেয়েটি তার এলাকার।

বিয়ের কোন কাগজ পত্র না থাকলেও তালাকের নামে সমঝোতার চেষ্টা করছে একটি মহল। কিন্তু অভিযুক্ত ব্যক্তির বিচার দাবি করছেন এলাকবাসী। মেম্বার আরো বলেন স্থানীয় প্রভাবশালীরা অসহায় পরিবারটির পাশে এসে দাঁড়ান। তাদের সহযোগিতায় ভুক্তভোগী শিক্ষার্থীর মা অভয়নগর থানায় উপস্থিত হয়ে মাদরাসার মুহতামিম রফিকুল ও তার এক সহযোগীকে আসামি করে থানায় মামলা করেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে অভয়নগর থানার ওমি মনিরুজ্জামান বলেন আসামিদের ধরতে অভিযান শুরু হয়েছে।

শেয়ার