Top
সর্বশেষ

মুফতি আমির হামজা আটক

২৪ মে, ২০২১ ৭:৪৯ অপরাহ্ণ
মুফতি আমির হামজা আটক
কুষ্টিয়া প্রতিনিধি :

ইসলামী চিন্তাবিদ ও বক্তা মুফতি আমির হামজাকে সাদা পোষাকধারী একদল পুলিশ আটক করে নিয়ে গেছে বলে দাবি করেছেন তার পরিবার।

সোমবার (২৪ মে) বিকেল ৫ টার দিকে ৮-১০ জনের একদল সাদা পোষাকধারী প্রশাসনের লোক পরিচয় দিয়ে কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ী তাঁর বাবার বাড়ি থেকে মুফতি আমির হামজাকে আটক করেছে বলে জানিয়েছে তার ভাই জান মোহাম্মদ।

মুফতি আমির হামজা কুষ্টিয়া সদর উপজেলার পাটিকাবাড়ি ইউনিয়নের ডাবিরাভিটা গ্রামের রিয়াজ সর্দারের ছেলে। তবে কুষ্টিয়ার পুলিশ মুফতি আমির হামজাকে গ্রেফতার বা আটকের বিষয়টি অস্বীকার করেছে। সোমবার সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটের সময় কুষ্টিয়ার পুলিশ সুপার মো: খাইরুল আলমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কুষ্টিয়া জেলার কোন থানা বা গোয়েন্দা পুলিশ মুফতি আমির হামজাকে গ্রেফতার বা আটক করেনি। মুফতি আমির হামজা আটক বা গ্রেফতারের বিষয়ে এখন পর্যন্ত তাঁর কাছে কোন তথ্য নেই বলে তিনি দাবি করেন।

মুফতি আমির হামজা বাংলাদেশ জাতীয় মুফাস্সির পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক এবং ঢাকায় আকিজ গ্রুপের মসজিদেও খতিব হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

মুফতি আমির হামজার স্ত্রী তামান্না সুলতানা জানান, সোমবার বাবা-মায়ের সাথে দেখা করার জন্য গেলে বিকেল ৫ টার দিকে পাঞ্জাবি-পায়জামা পরিহিত ৬-৭ জন লোক পাটিকাবাড়ি তাঁর শ্বশুড় বাড়িতে প্রবেশ করে কোন কিছু বলার আগেই মুফতি আমির হামজাকে হাতে হ্যান্ডক্যাপ পড়িয়ে কালো রংয়ের একটি হাইচ মাইক্রো গাড়িতে করে উঠিয়ে নিয়ে যায়। এ সময় তাদের প্রত্যেকের হাতে আগ্নেয়াস্ত্র ছিল বলেও তিনি জানান।

তামান্না সুলতানা তাঁর স্বামীর উদ্ধারের জন্য সকলের সহযোগিতা কামনা করেন। কয়েকদিন ধরে সোস্যাল মিডিয়ায় মুফতি আমির হামজা গ্রেফতার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন বলে প্রচার হতে থাকে। তবে আমির হামজা সে বক্তব্য প্রত্যাক্ষাণ করে বলেছিলেন তিনি চোর নন যে পালিয়ে বেড়াবেন। এর মধ্যেই তিনি যশোরে একটি প্রোগ্রাম শেষ করে কুষ্টিয়ায় বাড়িতে আসেন।

শেয়ার