Top
সর্বশেষ

আরেকটা স্বপ্নপূরণের অপেক্ষায় আফগান ক্রিকেট

২৫ মে, ২০২১ ১:৩৪ অপরাহ্ণ
আরেকটা স্বপ্নপূরণের অপেক্ষায় আফগান ক্রিকেট

পাকিস্তানের সঙ্গে আগেও সাদা বলের ক্রিকেট খেলেছে আফগানিস্তান। এবার আরেকটি স্বপ্নপূরণ হতে চলেছে তাদের। প্রথমবারের মতো পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলতে যাচ্ছে আফগানরা। আগামী সেপ্টেম্বরে যা অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। সোমবার রাতে এক প্রতিবেদনে খবরটি নিশ্চিত করেছে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ।

সিরিজের আয়োজক আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিসি)। ক্রিকবাজ জানায় দুই দেশের ক্রিকেট বোর্ডের যৌথ সম্মতিতে এই সিরিজ আয়োজন করা হচ্ছে। এর আগে আইসিসি টুর্নামেন্ট ও এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে খেলেছিল আফগানিস্তান। এ পর্যন্ত পাকবাহিনীর সঙ্গে চার ম্যাচ খেলে সবকটিতে হেরেছে তারা।

অবশ্য সিরিজের সময়সূচি ও ভেন্যু এখনো নির্ধারণ করতে পারেনি দুই দেশের ক্রিকেট বোর্ড। তিন ম্যাচের সিরিজ আয়োজন হতে পারে শারজাহ, আবুধাবি কিংবা দুবাই স্টেডিয়ামে। এক বিবৃতিতে এ তথ্য দিয়েছে এসিবি। তবে সিরিজ আয়োজনে অন্তরায় হতে পারে করোনা পরিস্থিতিতে আরব আমিরাতের ভিসা ব্যবস্থা।

গেল জানুয়ারিতে আয়ারল্যান্ডে খেলতে গিয়ে এই জটিলতায় ভুগতে হয়েছিল আফগানদের। এবার তা এড়াতে গেল ৯ মে দুই দেশের বোর্ড প্রতিনিধিরা বৈঠক করেন। আফগানদের আশা দ্রুতই আরব আমিরাতের ভিসা সংক্রান্ত ঝামেলা চুকে যাবে। পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা আছে এসিবির। আফগানিস্তান ছাড়া তিন জাতির ওই টুর্নামেন্টে খেলতে পারে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ।

শেয়ার