Top
সর্বশেষ

কোয়ারেন্টিন সেন্টারে মানহীন খাবার দেয়ায় বিক্ষোভ, খাবার হোটেল সিলগালা

২৭ মে, ২০২১ ৩:০৭ অপরাহ্ণ
কোয়ারেন্টিন সেন্টারে মানহীন খাবার দেয়ায় বিক্ষোভ, খাবার হোটেল সিলগালা
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

চুয়াডাঙ্গার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) কোয়ারেন্টাইন সেন্টারে মানহীন খাবার সরবরাহের অভিযোগে বিক্ষোভ করেছে কোয়ারেন্টিনে থাকা লোকজন।

বুধবার (২৬ মে) রাতে ভাতের সাথে দেয়া মাছ থেকে পঁচা গন্ধ বের হলে শুরু হয় বিক্ষোভ। বিষয়টি কর্তৃপক্ষকে জানিয়েও কোন লাভ হয়নি বলে অভিযোগ কোয়ারেন্টিনে থাকা ভারত ফেরতদের। খবর পেয়ে সেখানে পৌঁছান করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত উপকমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুনিরা পারভীন, পুলিশ কর্মকর্তারা। পরে তাদের শান্ত করা করলে পরিস্থিতি আসে নিয়ন্ত্রণে।

এদিকে আজ বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে নিম্নমানের খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান হোটেল মেহমান সিলগালা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

এদিকে, আবাসন নিয়ে তেমন কোনো অভিযোগ না পাওয়া গেলেও সরবরাহকৃত খাবারের মান নিয়ে প্রথম থেকেই অভিযোগ উঠতে থাকে। বুধবার রাতে টিটিসি কোয়ারেন্টিন সেন্টারে ক্ষোভ রূপ নেয় বিক্ষোভে। অনেকে টিটিসি ভবনের জানালা দিয়ে ফেলে দেন খাবার।

যাত্রীদের অভিযোগ, যে মাছ খেতে দেয়া হয়েছে তা পঁচা দুর্গন্ধযুক্ত একদম খাওয়ার অনুপযোগী। গতকাল দুপুরের খাবার কোনো মতে খাওয়া গেলেও রাতে ভাতের সাথে যে মাছ দিয়েছে তাতে ছিলো পঁচা গন্ধ।

নাম প্রকাশে অনিচ্ছুক কোয়ারেন্টিনে থাকা বেশ কয়েকজন জানান, চুয়াডাঙ্গায় কোয়ারেন্টিনে আসার প্রথম দু’দিন আমরা ভালোই ছিলাম। এরপর থেকে খাবার নিয়ে যা হচ্ছে তা রীতিমত অত্যাচার। তিনবেলা দেয়া হচ্ছে অখাদ্য ও পরিমাণে কম। গতকাল বুধবার সকাল থেকে তিনবেলা ছাড়া বিগত দিন সরববরাহকৃত খাবারের প্যাকেটের গায়ে লেখা ছিলো না কোন রেস্তোঁরার নাম। গতকাল দুপুরে যে মুরগির মাংস খেতে দেয়া হয়েছিলো তা খাওয়া যায়নি। রাতে তো পঁচা মাছ ছিলোই। খেতে না পেরে প্রতিবাদ করেছে সবাই। খাবারের প্যাকেট ছুঁড়ে দিয়েছে নিরাপত্তার দায়িত্বে থাকাদের দিকে। অনলাইনে পছন্দের খাবার নেয়ার ব্যবস্থা নেই। পছন্দমতো কিছু যে আনাবো, তাও নিষেধ। আমরা তো কোনো অপরাধ করিনি! তাহলে কেন এই জেলখানার শাস্তি? জেলা প্রশাসনের কর্মকর্তাদের কাছে অসংখ্যবার মৌখিক অভিযোগ, অনুরোধ করা হয়েছে তাতে কোনো কাজ হয়নি। আমাদের টাকা খরচ করে কেন অখাদ্য কেনা হচ্ছে?

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আমজাদ হোসেন  জানান, কোয়ারেন্টিনে থাকা বাংলাদেশী যাত্রীদের কাছ থেকে থাকা খাওয়া বাবদ জনপ্রতি ৫ হাজার টাকা জমা নেয়া হয়েছে। খাবার নিয়ে অভিযোগ ওঠায় এর আগে সরবরাহকারী হোটেল বদল করা হয়েছে। থাকা খাওয়াসহ যাত্রীদের দেখভালের বিষয়টির সাথে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের ভাবমূর্তি জড়িত। আজ থেকে খাবার সরবরাহ করবে রেডচিলি। বুধবার রাতের খাবার সরবরাহকারী মেহমান হোটেলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, আজ বৃহস্পতিবার দুপুরে কোয়ারেন্টাইন সেন্টারে নিম্নমানের খাবার পরিবেশন করায় হোটেল মেহমান সিলগালা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক হাবিবুর রহমান ওই অভিযান পরিচালনা করেন।

শেয়ার