Top
সর্বশেষ

‘কবর থেকে মা বলছে, আমার হত্যাকারীদের ক্ষমা করো না’

২৮ মে, ২০২১ ৬:২০ অপরাহ্ণ
‘কবর থেকে মা বলছে, আমার হত্যাকারীদের ক্ষমা করো না’
লক্ষ্মীপুর প্রতিনিধি :

আর কাঁদতে পারি না, ক্লান্ত হয়ে গেছি কাঁদতে কাঁদতে। চোখের পানিও শুকিয়ে গেছে। হে আল্লাহ আমার নুশরাতকে ফিরিয়ে দাও। কী অপরাধ ছিলো আমার মেয়েটির। কোন অপরাধে এত বড় সাজা দিয়েছো তুমি আমাদের। হে পাষন্ড জানোয়ার, আমার অবুঝ শিশু নুশরাতকে এমন নির্মমভাবে কেন হত্যা করলি? এভাবেই রাত-দিন আহাজারি করছেন লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের আলোচিত ধর্ষণ ও হত্যাকান্ডের শিকার শিশু নুশরাতের বাবা এরশাদ মিয়া ও মা রেহানা বেগম।

রামগঞ্জ থানা ও ঘটনার বিবরণে জানা যায়, ২০১৮ সনের ২৩ মার্চ শুক্রবার জুমার নামাজের কিছুক্ষণ আগে উপজেলার ২নম্বর নোয়াগাঁও ইউনিয়নের পশ্চিম নোয়াগাঁও কালা মেস্ত্রি বাড়ীর সৌদি প্রবাসী এরশাদ মিয়ার কন্যা স্থানীয় ফয়েজে রাসূল নুরানী মাদ্রাসার তৃতীয় শ্রেণীর ছাত্রী নুশরাত নুশু (৮) নিখোঁজ হয়। বাড়ী ও তার আশেপাশে খোঁজাখুজি করেও নুশরাতকে না পেয়ে শনিবার সকালে নুশরাতের মা রেহানা বেগম রামগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরী করলে থানা পুলিশও কোন কুলকিনারা করতে পারেনি।

একমাত্র মেয়ে নুশরাতের নিখোঁজ হওয়ার খবরে বাবা এরশাদ মিয়া সৌদি আরব থেকে বাংলাদেশে চলে আসেন। নিখোঁজের তিনদিন পর গত ২৬ মার্চ সোমবার সকাল ১১ টায় নুশরাতের বাড়ী থেকে প্রায় দুই কিলোমিটার দুরে পাশ্ববর্তী কাঞ্চনপুর ইউনিয়নের ব্রহ্মপাড়া গ্রামের ঠাকুর বাড়ীর ওয়াপদা খালে ভাসমান ব্যাগ দেখতে পায় স্থানীয় লোকজন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় রামগঞ্জ থানা পুলিশের এস আই পঙ্কজ ও এস আই কাউসারুজ্জামান।

এসময় স্থানীয় এলাকাবাসীর উপস্থিতিতে পুলিশ ব্যাগ খুলে দেখে গলায় ফাঁস লাগানো অবস্থায় একটি শিশু মেয়ে অর্ধগলিত লাশ উদ্ধার করে। খবর পেয়ে ছুটে আসেন মা রেহানা বেগম ও মামা জিয়া উদ্দিন। কানের দুল ও জামা দেখে নুশরাতের লাশ শনাক্ত করেন তারা।

পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর হসপিটালে মর্গে প্রেরণ করলে ধর্ষণ ও শ্বাসরোধ করে হত্যার আলামত মিলে। পুলিশ কৌশলে মাঠে নামে ধর্ষণ ও হত্যাকারীদের আটক করতে। নুশরাতের লাশের সাথে উদ্ধার হওয়া ব্যাগ ও ছবি দিয়ে লিফলেট বিতরণ করা হয় জেলাব্যাপী।

এক সপ্তাহ পর লাশসহ ব্যাগ বহনকারী সিএনজি অটোরিক্সাচালক মোঃ রাকিব হোসেন স্থানীয় চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানাকে বিষয়টি অবগত করলে মূল ঘটনা বেরিয়ে আসে। আটক করা হয় ধর্ষণ ও হত্যাকান্ডের মূল হোতা শাহ আলম রুবেলের বন্ধু নোয়াগাঁও বাজার ক্যাবল অপারেটর ব্যবসায়ী বোরহান উদ্দিনকে।

বোরহান উদ্দিনের দেয়া তথ্যমতে ২০১৮ সনের ১ এপ্রিল মোবাইল ট্র্যাকিংয়ের সূত্র ধরে রামগঞ্জ থানা পুলিশ খুলনা মেট্রো পলিটন পুলিশ ধর্ষক ও খুনী শাহ আলম রুবেল (৩২) কে গ্রেফতার করে খুলনা থেকে। পরে শাহ আলম রুবেল আদালতে ১৬৪ ধারায় জবানবন্ধিতে জানান, ঘটনার দিন শুক্রবার সকালে আইসক্রীম খাওয়ার লোভ দেখিয়ে শিশু নুশরাতকে তার ঘরে ডেকে নেয়ার পর গলা চেপে ধরে জোরপুর্বক নুশরাতকে ধর্ষণ করা অবস্থায় শ্বাসরোধ হয়ে সে মারা যায়। লাশ লুকানোর জন্য পাটি দিয়ে মুড়িয়ে স্টীলের আলমিয়ারীর উপর রেখে দেয় হয়। রাতে হাত পা মুড়িয়ে নুশরাতের লাশ ব্যাগে ভরে ঐদিন রাতেই ক্যাবল অপারেটর ব্যবসায়ী বন্ধু বোরহানের সহযোগীতায় ডেকে আনা হয় সিএনজি চালক রাকিবকে। লাশ ভর্তি ব্যাগটি সিএনজিতে তুলে বাড়ী থেকে প্রায় দুই কিলোমিটার দুরে ব্রহ্মপাড়া ঠাকুর বাড়ীর খালে ফেলে দেয়া হয়।

গত বুধবার দুপুরে শিশু নুশরাতের মা রেহানা বেগম সাংবাদিকদের জানান, আমি আমার সন্তান হত্যার বিচার চাই। আমি ধর্ষণকারী, খুনী রুবেলের ফাঁসি চাই। দীর্ঘ ৪ বছর হয়ে গেলো, এখনো আমরা বিচার পাইনি। উপরুন্ত জেলে থাকা

ধর্ষণকারী রুবেলের পরিবারের লোকজন আমাদের হুমকি দিচ্ছে। রুবেলের বাবা সিরাজ মিয়া আমাদের বিরুদ্ধে লুটপাট ও ঘর পোড়ানো মামলা দিয়েছে। আদালতে ও বাড়ীতে আসতে যেতে আমরা ক্লান্ত হয়ে গেছি।

নুশরাতের বাবা এরশাদ মিয়া সৌদি আরব থেকে জানান, আজ ৪ বছর হয়ে গেলো আমি আমার সন্তান হত্যার বিচার পাইনি। আমাদের কোটি টাকার লোভ দেখাচ্ছে স্থানীয় প্রভাবশালীরা। আমার একমাত্র মেয়ে ধর্ষণ ও হত্যার ঘটনায় আমি বাংলাদেশে ছুটে আসি। দীর্ঘদিন অতিবাহিত হলেও আমি আজও আমার সন্তান হত্যার বিচার পাইনি। বাধ্য হয়ে আবারও বিদেশ থেকে চলে আসছি, পরিবারের নিরাপত্তার কারণে আমি বিদেশে থেকেও আমি অশান্তিতে রয়েছি। বার বার রায়ের তারিখ পেছানো হচ্ছে। কি কারণে রায়ের তারিখ পেছানো হচ্ছে তা নিয়ে আমি সংশয়ে রয়েছি। এ ব্যপারে  বৃহস্পতিবার (২৮মে) ধর্ষণ ও হত্যা-কান্ডের সাথে জড়িত প্রধান আসামী শাহ আলম রুবেলের বাড়ীতে গিয়ে কাউকে না পেয়ে কোন বক্তব্য নেয়া যায়নি।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, শিশু নুশরাতের ধর্ষণ ও হত্যার ঘটনার প্রধান আসামী শাহ আলম রুবেল জেলা কারাগারে রয়েছে। মামলাটি বিচারাধীন রয়েছে। রায়ের অপেক্ষায় দেশবাসী।

শেয়ার