Top

পাংশায় চেয়ারম্যান ওদুদের দায়িত্ব পালনে আইনগত বাধা নেই

০২ জুন, ২০২১ ৬:২৪ অপরাহ্ণ
পাংশায় চেয়ারম্যান ওদুদের দায়িত্ব পালনে আইনগত বাধা নেই
রাজবাড়ী প্রতিনিধি :

রাজবাড়ীর পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করে দেওয়া আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ।

হাইকোর্ট চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদের সাময়িক বরখাস্তের আদেশে স্থগিতাদেশ দিয়েছিলেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে বুধবার (২ জুন) পাঁচজন বিচারপতি নেতৃত্বাধীন আপিল বিভাগ তা খারিজ করে দেন।

ফরিদ হাসান ওদুদের আইনজীবীরা বলেছেন, ফলে হাইকোর্টের আদেশ বহাল রইল। এতে চেয়ারম্যান হিসেবে ফরিদ হাসান ওদুদের দায়িত্ব পালনে আইনগত বাধা থাকছে না। আইনজীবী সূত্রে আরও জানা যায়, গত ১৯ মে রিটের প্রাথমিক শুনানি শেষে হাইকোর্ট ওই বরখাস্তের আদেশ স্থগিতের পাশাপাশি রুল দেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে গত ১৯ মে লিভ টু আপিল করে রাষ্ট্রপক্ষ। চেম্বার বিচারপতির আদালত হয়ে তা আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে বুধবার শুনানির জন্য আসে। আবেদনের ওপর শুনানি নিয়ে আদালত তা খারিজ করে দেন।

উল্লেখ্য, বিভিন্ন অনিয়ম দুর্নীতির অভিযোগে গত ৫ মে রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপজেলা-২ শাখার উপ-সচিব মোহাম্মদ সামসুল আলম স্বাক্ষরিত (স্মারকনং-৪৬.০৪৫.০২৭.০৮.১৫০.১৫০.২০১৮-২৭৪) প্রজ্ঞাপনের মাধ্যমে (সাময়িক বরখাস্ত) এ আদেশ জারি করা হয়।

শেয়ার