Top

আ’লীগের পদবঞ্চিত নেতাকর্মীদের বিক্ষোভ, অগ্নিসংযোগ ও মানববন্ধন

০৩ জুন, ২০২১ ৩:৫২ অপরাহ্ণ
আ’লীগের পদবঞ্চিত নেতাকর্মীদের বিক্ষোভ, অগ্নিসংযোগ ও মানববন্ধন
ঠাকুরগাঁও প্রতিনিধি :

আওয়ামী লীগ উপজেলা কমিটি থেকে পদবঞ্চিত ও কমিটিতে ঠাঁই না পাওয়ায় বিক্ষোভ, মানববন্ধন ও সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করেছেন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেতাকর্মীরা।

সদ্য ঘোষিত কমিটিকে `পকেট কমিটি’ আখ্যা দিয়ে তা বাতিলের দাবিতে বৃহস্পতিবার (৩ জুন) সকাল ১১টায় পৌর শহরের চৌরাস্তা মোড়ে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে ‘ পদবঞ্চিতরা’।

সভার আগে তারা সমর্থক আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মিদের নিয়ে পুলিশের বাধা উপেক্ষা করে শহরের রাস্তায় ব্যানার, ফেস্টুন নিয়ে, রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এ সময় তারা `অবৈধ পকেট কমিটি মানিনা, মানবোনা’ ‘পকেট কমিটি বাতিল করতে হবে, নূতন কমিটি করতে হবে’ ইত্যাদি শ্লোগান দেয়।

বক্তারা বলেন, উপজেলার প্রকৃত আওয়ামী লীগের যারা ত্যাগী নেতা তাদেরকে বাদ দিয়ে কমিটি করেছে রাণীশংকৈল উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক সইদুল হক। এই কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি করার দাবি জানান তারা।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য দেন, রাণীশংকৈল উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা শাহারিয়ার আজম মুন্না, পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি রফিউল ইসলাম, সাবেক মেয়র ও উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আলমগীর সরকার, রোকুনুল ইসলাম ডলার, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক আনিসুর রহমান বাকী প্রমুখ।

তবে এ ব্যাপারে আ’লীগ সভাপতি সইদুল হক বলেন, মূলত বিগত ইউনিয়ন ও পৌর নির্বাচনে যারা নৌকার বিরুদ্ধে নির্বাচন করে বহিষ্কৃত হয়েছেন তারাই এ অযৌক্তিক দাবি করছেন। তাদের ব্যাপারে জেলা কমিটির নেতৃবৃন্দও অবহিত আছেন। জেলা কমিটির চূড়ান্ত অনুমোদনেই এ কমিটি গঠিত হয়েছে।

 

শেয়ার