Top

রংপুরে করোনায় আরও ৪ জনের মৃত্যু

০৩ জুন, ২০২১ ৬:৩৪ অপরাহ্ণ
রংপুরে করোনায় আরও ৪ জনের মৃত্যু
রংপুর প্রতিনিধি  :

রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু সংখ্য বেড়ে চলছে। সেই সাথে বাড়ছে আক্রান্তেরও সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দিনাজপুর, রংপুর ও লালমনিরহাটে করোনায় আক্রান্ত হয়ে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৭৮ জন। সুস্থ হয়েছেন ৪৩ জন। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যু সংখ্যা বেড়ে ৩৯৯ জনে পৌঁছেছে।

বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আহাদ আলী জানান, বিভাগে বর্তমানে ১৯ হাজার ১৩৬ জন করোনা শনাক্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৯২৬ জন। আট জেলার ৩৯০ জনের নমুনা পরীক্ষা করে ৭৮ জন করোনা পজিটিভ রোগী পাওয়া গেছে। এ নিয়ে ১ লাখ ৩৪ হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘন্টায় বিভাগের দিনাজপুরে ৩৫, রংপুরে ১৭, ঠাকুরগাঁওয়ে ১৭, কুড়িগ্রামে ৩, গাইবান্ধায় ২, পঞ্চগড়ে ২, লালমনিরহাটে ১ এবং নীলফামারী জেলায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছে দিনাজপুরে ২, রংপুরে ১ ও লালমনিরহাট জেলায় ১ জন ।

স্বাস্থ্য পরিচালক জানান, দিনাজপুর জেলায় করোনায় ৫ হাজার ৮৯৩ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১৪৭ জনে। রংপুর জেলায় ৫ হাজার ৩৮ জন আক্রান্ত আর মৃত্যু হয়েছে ৯৭ জনের। ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৭০৫ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ৪০ জনের গাইবান্ধা জেলায় ১ হাজার ৭৬৯ জন আক্রান্ত আর মৃত্যু হয়েছে ২৩ জনের।

এছাড়াও নীলফামারী জেলায় ১ হাজার ৫৮৬ জন অক্রান্ত ও ৩৬ জনের মৃত্যু হয়েছে, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ২৩৫ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু হয়েছে লালমনিরহাট জেলায় ১ হাজার ৯১ জন আক্রান্ত ও ১৫ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৮৪৪ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে।

রংপুর মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্তের হার বেড়েছে। রংপুর বিভাগে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু দিনাজপুর জেলায়।

শেয়ার