Top

সাংবাদিকদের সাথে খুবির নবনিযুক্ত উপাচার্যের মতবিনিময়

০৫ জুন, ২০২১ ৪:৪৫ অপরাহ্ণ
সাংবাদিকদের সাথে খুবির নবনিযুক্ত উপাচার্যের মতবিনিময়
খুবি প্রতিনিধি :

খুলনা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেছেন। শনিবার (৫ জুন) সকাল সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার ইতিহাস, শিক্ষা ও গবেষণা ক্ষেত্রে অর্জন ও সাফল্যের কথা তুলে ধরেন। এরপর তিনি বিশ্ববিদ্যালয়ের ভবিষ্যৎ পরিকল্পনা, অতি সম্প্রতি গৃহীত পদক্ষেপ এবং তা বাস্তবায়নে সম্ভাব্য চ্যালেঞ্জসমূহ উপস্থাপন করেন।

এসময় সাংবাদিকবৃন্দ শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে নানাবিধ পরামর্শ দেন এবং বিশ্ববিদ্যালয়েরর নানান অসংগতির বিষয়ে জানতে চান। খুলনা বিশ্ববিদ্যালয়ে সাম্প্রতিক সময়ে শিক্ষক শিক্ষার্থীদের প্রদত্ত বিভিন্ন শাস্তিতে ব্যক্তিগত প্রতিহিংসার প্রভাব আছে কিনা এমন প্রশ্নের উত্তরে উপাচার্য বলেন, বিগতে দিনে যা হয়েছে তার দ্বায়ভার আমি নিবো না। তবে আমার সময়ে এমন কিছু ঘটবে না এ ব্যাপারে আমি আশ্বস্ত করতে পারি। আমি একদিনও যদি এ চেয়ারে থাকি, সেটা দুর্নীতিমুক্ত থাকবো ইনশাআল্লাহ। আপনারা আমার জন্য দোয়া করবেন।

সম্প্রতি শিক্ষার্থীদের আন্দোলনে উস্কানি দেওয়ার অভিযোগে বহিষ্কৃত তিনজন শিক্ষকের ব্যাপারে তিনি বলেন, আদালতে বিচারাধীন কোনো বিষয়ে আমি এ মুহুর্তে মন্তব্য করতে চাই না। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের একটি উচ্চশিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানে পরিণত করার জন্য আমরা ইতিমধ্যে বিভিন্ন পরিকল্পনা নিয়েছি। করোনা ভাইরাস শনাক্তে আরটি পিসিআর ল্যাব চালুর ব্যাপারেও কাজ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বদ্ধভূমি সংরক্ষণের মহাপরিকল্পনা ও আমরা গ্রহণ করবো।

এসময় খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস ও ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন উপস্থিত ছিলেন।

শেয়ার