Top

সিরাজগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন

০৫ জুন, ২০২১ ৫:১০ অপরাহ্ণ
সিরাজগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সারা দেশের মত সিরাজগঞ্জেও প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৫ জুন) সকালে জেলা প্রাণিসম্পদ দপ্তরে সমানে বেলুনের ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন করেন সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না।

প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, কৃষি খাতে উন্নয়ন হলে দেশের সার্বিক উন্নয়ন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের বিগত তিন মেয়াদে কৃষির সব ক্ষেত্রেই উৎপাদন বেড়েছে। এখন আমাদের চ্যালেঞ্জ হলো পুষ্টি জাতীয় খাবারের নিশ্চয়তা দেওয়া। পুষ্টিসম্মত খাবারের জন্য মৎস্য ও প্রাণিসম্পদখাত অত্যন্ত গুরুত্বপূর্ণ। অতি দারিদ্র্যকে শূন্যের কোঠায় নামিয়ে আনতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সবচেয়ে বড় অবদান রাখবে।  ব্রয়লার মুরগির মাংস, দুধ, ডিম ও মাছ বেশি বেশি উৎপাদিত হলে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। নতুন প্রজন্মকে মেধাবী ও সৃজনশীল করতে মাছ, মাংস, দুধ ও ডিম খাওয়ানোর উপর গুরুত্ব আরোপ করেন তিনি।

এর আগে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন স্থানীয় এমপি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। সিরাজগঞ্জ সদর উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ প্রদর্শনী মেলাটি বাস্তবায়ন করেন।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনোয়ার পারভেজ এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য  রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলহাজ্ব ডাঃ মোঃ আক্তারুজ্জামান ভূইয়া, আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা, পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন, খামারিদের মধ্যে মোছাঃ আফরোজা পারভীন রিনা প্রমুখ।

এসময় সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ হারুন অর রশিদ, ভেটেনারি সার্জন ডাঃ মোঃ এস এম মাহমুদুল হকসহ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তাগণ, খামারিগণ ও উদ্যক্তরা  উপস্থিত ছিলেন।

শেয়ার