Top

চুয়াডাঙ্গায় ৩৮৯ জন উদ্যোক্তার মাঝে সনদপত্র ও ক্রেষ্ট বিতরণ

০৮ জুন, ২০২১ ৩:৫৫ অপরাহ্ণ
চুয়াডাঙ্গায় ৩৮৯ জন উদ্যোক্তার মাঝে সনদপত্র ও ক্রেষ্ট বিতরণ
চুয়াডাঙ্গা প্রতিনিধি :

তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি এ শ্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গায় উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প (ইএসডিপি) এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এর প্রশিক্ষণের সমাপনী সনদপত্র ও ক্রেষ্ট বিতরণ করা হয়েছে।

চুয়াডাঙ্গা উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প এর আয়োজনে মঙ্গলবার (৮ জুন) সকাল ১১ টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরন করা হয়।

এসময় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জনাব নজরুল ইসলাম সরকার। বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জনাব মুনিরা পারভীন। নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে জেলায় মোট ৮৪৬ জন প্রশিক্ষণের জন্য নিবন্ধন করেন। এর মধ্যে ৩৮৯ জন উদ্যোক্তা প্রশিক্ষণ গ্রহণ করেন।

বর্তমানে প্রশিক্ষণপ্রাপ্ত ১৮৫ জন উদ্যোক্তা ব্যবসায়িক অভিযাত্রা শুরু করেছে। আর তাদের মাধ্যমে ১৩৮৩ জন মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরী হয়েছে। চুয়াডাঙ্গায় প্রশিক্ষণের মাধ্যমে উদ্যোক্তা তৈরীর হার ৪৭.৫৬ %। অনুষ্ঠানের সার্বিক সঞ্চলনা করেন উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প চুয়াডাঙ্গা জেলা সম্বন্বয়কারী তানভীর আহম্মেদ।

শেয়ার