Top

রমেক থেকে রোগী ভাগিয়ে নেওয়া দালাল চক্রের ১০ সদস্যকে গ্রেফতার

১৩ জুন, ২০২১ ৬:০০ অপরাহ্ণ
রমেক থেকে রোগী ভাগিয়ে নেওয়া দালাল চক্রের ১০ সদস্যকে গ্রেফতার
রংপুর প্রতিনিধি :

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে হানা দিয়ে রোগী ভাগিয়ে নেওয়া দালাল চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যরা।

রোববার (১৩ জুন) দুপুরে গোয়েন্দা বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ফারুক আহামেদের নেতৃতে হাসপাতালের জরুরী বিভাগে অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করা হয়।

দালাল চক্রের সক্রিয় সদস্যরা হলো-নগরীর পশুরাম কদমতলি এলাকার মোরশেদ আলম, দিনাজপুর জেলার পার্বতিপুর ফকিরপাড়া এলাকার মাসুদ শাহ, নগরীর মাহিগঞ্জ এলাকার মিজানুর রহমান , পঞ্চগড় জেলার দেবিগঞ্জ খুটমারা এলাকার মাহবুব আলম, রংপুর নগরীর হাজিরহাট জগদিসপুর এলাকার আশরাফুল ইসলাম, পঞ্চগড় জেলার অটোয়ারী উপজেলার বালিয়া লক্ষিনাথ ঐলাকার উত্তম কুমার, রংপুর সদর উপজেলার খলেয়া গ্রামের আপন কুমার, নীলফামারী জেলার জলঢাকা উপজেলার শোলমারী এলাকার রিফাতুল ইসলাম, রংপুরের গংগাচড়া উপজেলার পূর্বপড়া এলাকার উজ্জল রায় ও নীলফামারী জেলার জলঢাকা উপজেলার চেরেঙ্গা এলাকার কমল রায়।

গোয়েন্দা বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ফারুক আহামেদ জানান, হাসপাতালে বিভিন্ন জেলা থেকে চিকিৎসা নিতে আসা রোগীদের ভয়ভীতি ও হুমকি দেখিয়ে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য তারা টানাহেচড়া করে তাদের নির্দিষ্ট বেসরকারী হাসপাতালগুলোতে নিয়ে গিয়ে সেখান থেকে আর্থিক সুবিধা আদায় করে। তারা দীর্ঘদিন থেকে সাধারণ রোগীদের নিকট থেকে নানা প্রতারণার মাধ্যমে অতিরিক্ত ফি আদায়, হাসপাতালে রোগী পরিবহনের ট্রলি ব্যবহারের জন্য অবৈধভাবে ফি আদায়, বেআইনি ভাবে হাসপাতালে প্রবেশ করে অভিনব কায়দায় প্রতারণা করে সাধারণ রোগীদের নিঃস্ব করে আসছে। তাদের বিরুদ্ধে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানায় মামলা হয়েছে।

শেয়ার