Top

নোয়াখালীর ২৯১ টি বুথে গণটিকা কার্যক্রম

০৬ আগস্ট, ২০২১ ৭:৩৩ অপরাহ্ণ
নোয়াখালীর ২৯১ টি বুথে গণটিকা কার্যক্রম

(৭ আগস্ট) শনিবার দেশব্যাপী প্রতিটি জেলার প্রতিটি উপেজেলার ইউনিয়নে ও ওয়ার্ড পর্যায়ে ৩ দফায় গণটিকা প্রদান কর্মসূচী চালু হওয়ার কথা থাকলেও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা তা প্রথম দিনের পর তা পরিবর্তন করা হয়েছে। নোয়াখালী ও চৌমুহনী পৌরসভার ১৮ টি এবং ৯১ টি ইউনিয়নের ২৭৩ টিসহ মোট ২৯১ টি বুথে টিকাদান কর্মসূচী চলছে। প্রতিটি কেন্দ্র থেকে অন্তত ৬ শ ব্যক্তিকে করোনার টিকার প্রথম ডোজ দেওয়া হবে।

শুক্রবার সকালে তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

তিনি জানান, কর্তৃপক্ষেরে নির্দেশক্রমে আজকের পর আমরা পরবর্তী কাজ শুরু করবো। আগামীতে টিকা দান কর্মসূচী সফলভাবে করার জন্য আমাদের পর্যাপ্ত পরিমানে কেন্দ্র প্রস্তুত ও জনবল রয়েছে। কোন কিছুর সংকট নেই। আমরা নির্দেশ পাওয়ার পর টিকাদানের জন্য প্রস্তুত রয়েছি। আমাদের ৮৩ হাজার টিকা মজুদ রয়েছে।

তিনি আরও জানান, নোয়াখালীর প্রতিটি উপজেলায় ইউনিয়নগুলোর ১নং ওয়ার্ডে টিকাদান কর্মসূচী চলছে। প্রথম ধাপে নোয়াখালী ও চৌমুহনী পৌরসভার ৯টি করে ১৮টি বুথে ও ইউনিয়ন পর্যায়ে ১নং ওয়ার্ডে ২৭৩টি বুথে টিকা দেওয়া হচ্ছে। জেলায় ১৮২জন স্বাস্থ্যকর্মী মোট ৯৯টি কেন্দ্রের বুথগুলোতে কাজ করছে। প্রতিটি কেন্দ্রে ৩টি করে বুথ রয়েছে। একজন স্বাস্থ্য সহকারি ও একজন পরিবার পরিকল্পনা সহকারি ছাড়াও প্রতিটি কেন্দ্র কাজ করছে স্থানীয় সেচ্ছাসেবি সংগঠনের কর্মীরা।

এছাড়া প্রতিটি বুথ থেকে ২০০জন করে একটি ইউনিয়নের এক ওয়ার্ডে মোট ৬০০জনকে আমরা টিকার আওতায় আনার লক্ষ্যে কাজ করছে।

শেয়ার