Top

স্বামীর মৃত্যুতে চিকিৎসককে ছুরি নিয়ে স্ত্রীর ধাওয়া

০৬ আগস্ট, ২০২১ ১০:৩৩ অপরাহ্ণ
স্বামীর মৃত্যুতে চিকিৎসককে ছুরি নিয়ে স্ত্রীর ধাওয়া

চাঁদপুর সরকারি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করে দেলোয়ার হোসেন (৬৫) নামের এক করোনা রোগী। এতে মানসিক ভারসাম্য হারিয়ে ধারালো ছুরি নিয়ে ওয়ার্ডে রোগীর স্বজনদের পাশাপাশি চিকিৎসক ও নার্সদের ধাওয়া করেন মৃতের স্ত্রীর কুলসুমা বেগম। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন রোগী ও তাদের স্বজনরা। ৬ আগস্ট শুক্রবার দুপুরে এই ঘটনা ঘটে। একপর্যায় তিনি জ্ঞান হারিয়ে হাসপাতালের ফ্লোরে শুয়ে পড়েন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ফরিদগঞ্জ উপজেলার দক্ষিণ রূপসা এলাকার দেলোয়ার হোসেন ৫ আগস্ট করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন। তার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুরে তিনি মারা যান। এ ঘটনায় তার সহধর্মিণী কুলসুমা বেগম মানসিক ভারসাম্য হারিয়ে তার সাথে থাকা ফল কাটার ছুরি নিয়ে করোনা ওয়ার্ডের নার্স ও স্বজনদের ধাওয়া করেন। একপর্যায়ে হাসপাতালের কর্মচারীদের সহায়তায় ওই নারী শান্ত হন। পরে তিনি জ্ঞান হারিয়ে হাসপাতালের ফ্লোরে শুয়ে পড়েন।

হাসপাতালের স্টাফ আল-আমিন বলেন, হঠাৎ করেই ওই নারী ছুরি নিয়ে দ্বিতীয় তলায় ছুটাছুটি করতে থাকেন। কিছুক্ষণ পর ওই নারী শান্ত হলে তার মৃত স্বামীকে অ্যাম্বুলেন্সে করে বাড়ি নিয়ে যান। ঘটনার পর হাসপাতালে একপ্রকার আতঙ্ক বিরাজ করছে।

নিহত দেলোয়ার হোসেনের ভাগিনা নজরুল ইসলাম জানান, তার মামা দীর্ঘদিন যাবত কুয়েতে ছিলেন। সেখানে থাকা অবস্থায় তার শরীরে বিভিন্ন রোগ ধরা পড়ে। এসব রোগ থেকে সুস্থ হতে সেখানে চিকিৎসা করালেও তিনি কোনোভাবেই সুস্থ হয়ে ওঠেননি। তাই চিকিৎসার জন্য গত চার-পাঁচ বছর আগে কুয়েত থেকে তিনি দেশে ফিরে আসেন। গত ৪ দিন পূর্বে তার মামা হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসার জন্য ভর্তি হন।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালর করনো ফোকাল পারসন ও আরএমও ডা. সুজাউদ্দৌলা রুবেল বলেন, এক দিন আগেই দেলোয়ার হোসেন হাসপাতালে ভর্তি হন। তার অক্সিজেন লেভেল খুবই কম ছিল। আমরা চেষ্টা করেও তাকে বাঁচাতে পারিনি।

তিনি আরও বলেন, মৃত্যুর পরে তার স্ত্রী মানসিকভাবে অসুস্থ হয় এবং একপর্যায় তার হাতে থাকা ফল কাটার ছুরি দিয়ে পুরো ওয়ার্ডের মানুষকে আঘাত ঘরার চেষ্টা করে। পরে হাসপাতালের সবাই মিলে তাকে শান্ত করি।

শেয়ার