Top

নোয়াখালীতে আরও ৫ মৃত্যু, শনাক্ত ১৮৮

০৮ আগস্ট, ২০২১ ৩:০২ অপরাহ্ণ
নোয়াখালীতে আরও ৫ মৃত্যু, শনাক্ত ১৮৮
নোয়াখালী প্রতিনিধি :

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নোয়াখালীর তিন উপজেলায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। যারমধ্যে সেনবাগে দুইজন, হাতিয়া ও চাটখিলে একজন করে। এছাড়া শহীদ ভুলু স্টেডিয়ামে ১২০ শয্যা বিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে ১ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টায় জেলায় মোট মৃত্যু হয়েছে ৫ জনের। এদিকে জেলায় নতুন করে আরও ১৮৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় নতুন শনাক্তের হার শতকরা ২৯ দশমিক ৭৪ ভাগ। গত কয়েক মাসের তুলনায় কিছুটা কমেছে সংক্রমণ। রোববার দুপুরে করোনায় শনাক্ত ও মৃত্যুর তথ্যগুলো নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ ।

কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ বলেন, শনিবার সকাল থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত কোভিড হাসপাতালে আরও একজন নারী রোগি মারা গেছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ জন রোগি, যার মধ্যে ১১জন নারী ও ৫ জন পুরুষ রয়েছেন। হাসপাতালে ৩০ জন পুরুষ ও ৬৫ জন নারীসহ মোট ৯৫ জন বর্তমানে চিকিৎসা নিচ্ছেন। যার মধ্যে ২০ জন রোগির অবস্থা সংকাটাপন্ন তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, জেলায় করোনায় আরও ৪ জনসহ মোট মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ২০৩ জনে, যার মধ্যে বেগমগঞ্জে সবচেয়ে বেশি ৬৩ জন। গত ২৪ ঘন্টায় জেলার তিনটি পিসিআর ল্যাবে সর্বশেষ ৬৩২ টি নমুনা পরীক্ষা করে ১৮৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সোনাইমুড়ীতে ৫৮, সদরে ৪৬, সেনবাগে ৩২, বেগমগঞ্জে ২৫ ও চাটখিলে ১৯জনসহ বিভিন্ন উপজেলার রোগি রয়েছে। জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৭হাজার ৩২৯জন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ১১হাজার ৫৭৭জন রোগী। আইসোলেশনে রয়েছেন ৫হাজার ৫৪৯জন রোগী।

শেয়ার