Top

দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু দেখল রংপুর

০৯ আগস্ট, ২০২১ ৩:৪৮ অপরাহ্ণ
দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু দেখল রংপুর
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আবারো বেড়েছে। রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরো ১৯ জনের নাম। করোনা শুরু থেকে বিভাগের ৮ জেলায় দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু। গত কয়েকদিনে মৃত্যুর সংখ্যা দশের ঘরে থাকলেও হঠাৎ করে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু দেখল রংপুর বিভাগ।

সোমবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম জানান, সর্বশেষ মৃত্যুদের মধ্যে রংপুরের পাঁচজন, ঠাকুরগাঁওয়ের চারজন, দিনাজপুর ও নীলফামারীর তিনজন করে, গাইবান্ধার দুইজন এবং পঞ্চগড় ও কুড়িগ্রামের একজন করে রয়েছেন। এছাড়া রবিবার সকাল থেকে ২৪ ঘন্টায় বিভাগে ১ হাজার ৫৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ৩৯১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ২৫ দশমিক ৫৪ শতাংশ। এছাড়া সুস্থ হয়েছেন ৮৬৬ জন।

নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে রংপুরের ১০২ জন, দিনাজপুরের ৬৩ জন, ঠাকুরগাঁওয়ের ৫৫ জন, কুড়িগ্রামের ৪২ জন,পঞ্চগড়ের ৩৮ জন, নীলফামারীর ৩৬ জন, গাইবান্ধার ৩৪ জন ও লালমনিরহাট জেলার ২১ জন রয়েছেন।

এ নিয়ে মৃত্যু সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪৩ জনে। এর মধ্যে দিনাজপুরের ২৯৬ জন, রংপুরের ২৩৭ জন, ঠাকুরগাঁওয়ের ২০১ জন, নীলফামারীর ৭৫ জন, পঞ্চগড়ের ৬৫ জন, কুড়িগ্রামের ৫৮ জন, লালমনিরহাটের ৫৭ জন ও গাইবান্ধার ৫৪ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ৩১ হাজার ১৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪৮ হাজার ৭৪২ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেয়ার