Top

রামেক হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু

১১ আগস্ট, ২০২১ ১০:৩৫ পূর্বাহ্ণ
রামেক হাসপাতালে আরও ১০ জনের মৃত্যু

গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। বুধবার (১১ অগাস্ট) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অর্থাৎ গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে মারা গেছেন মোট ১০ জন। এরমধ্যে সংক্রমণে ৩ জন ও উপসর্গে ৭ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ৫ জন পুরুষ ও ৫ জন নারী ছিলেন। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেওয়া হয়েছে।গত ২৪ ঘণ্টায় ১০ জন মৃতের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন, নওগাঁর দুইজন ও পাবনার তিনজন ছিলেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে রাজশাহীর একজন, নওগাঁর একজন ও পাবনার একজন করোনা সংক্রমণে মারা গেছেন। অন্যদিকে, রাজশাহীর একজন, নওগাঁর একজন, নাটোরের দুইজন, চাঁপাইনবাবগঞ্জের একজন ও পাবনার দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ২৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৯২ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১৭১ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৩৬৩ জন।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৭টি নমুনা পরীক্ষায় ৬৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৫৮২ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৭৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৫২ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৮০ শতাংশ।

শেয়ার