Top

কুষ্টিয়ায় গুদাম থেকে চিনি গায়েব: তিন জনের বিরুদ্ধে দুদকের মামলা

১২ আগস্ট, ২০২১ ৫:১০ অপরাহ্ণ
কুষ্টিয়ায় গুদাম থেকে চিনি গায়েব: তিন জনের বিরুদ্ধে দুদকের মামলা
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়া সুগার মিলের গুদাম থেকে ৫২ হাজার ৭শ মেট্রিক টন চিনি উধাও হওয়ার ঘটনায় মিলের এক কর্মকর্তা ও দুই কর্মচারীর বিরুদ্ধে দুদক মামলা দায়ের করেছে। বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ সহকারী পরিচালক নীলকমল পাল বাদী হয়ে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে এ মামলাটি দায়ের করেন। মামলা নং-১১। ধারা দন্ডবিধির ৪০৯/৪২০/১০৯/ তৎসহ ১৯৪৭ সালের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২)।

মামলার আসামিরা হচ্ছেন কুষ্টিয়ার জগতি সুগার মিলের উপ-ব্যবস্থাপক (ভান্ডার) মো: আল আমিন, গুদাম রক্ষক মো: ফরিদুল হক এবং মিলের শ্রমিক সর্দার বশির উদ্দিন।

মামলার এজাহারে বলা হয় আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণাপূর্বক ক্ষমতার অপব্যবহার করে সুগার মিলের গুদাম হতে ৫২ হাজার ৭শ মেট্রিক টন চিনি আত্মসাত করেন। যার আনুমানিক মূল্য প্রায় ৩৩ লক্ষ ২০ হাজার ১শ টাকা। দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-পরিচালক জাকারিয়া হোসেন আদালতে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। প্রসঙ্গত চলতি বছরের ৩ জুন কুষ্টিয়া সুগার মিলের ষ্টক রেজিষ্টারের সাথে গুদামে রক্ষিত চিনির পরিমাণ মেলাতে গিয়ে ৫২ হাজার ৭শ মেট্রিক টন চিনি উধাও হওয়ার ঘটনা প্রকাশ পায়।

এ ঘটনায় কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে মিলের গুদাম কর্মকর্তা ফরিদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেন। গুদাম থেকে চিনি গায়েবের ঘটনায় সে সময় কয়েকটি তদন্ত কমিটি গঠন করা হয়। কুষ্টিয়া সুগার মিলের এমডি রাকিবুল ইসলাম জানান, গুদাম থেকে চিনি উধাও হওয়ার ঘটনার বিষয় নিয়ে তদন্ত কার্যক্রম এখনো চলমান রয়েছে।

শেয়ার