Top

চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু

১৪ আগস্ট, ২০২১ ৩:৪৮ অপরাহ্ণ
চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু
চট্টগ্রাম প্রতিনিধি :

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৩৩৩টি নমুনা পরীক্ষায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৬৬ জন। আক্রান্তদের মধ্যে নগরীর ২৯৭ জন এবং উপজেলার ১৬৯ জন। এনিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্ত ৯৪ হাজার ৩৫০ জন। শুক্রবার (১৩ আগষ্ট) চট্টগ্রামে করোনায় মৃত্যুবরণ করেছে ৫ জন। মৃতদের মধ্যে ৩ জন ও উপজেলার ২ জন। এ পর্যন্ত চট্টগ্রামে মোট মৃত্যু হয়েছে ১ হাজার ১১৬ জনের। শনিবার (১৪ আগষ্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

নগরীতে আক্রান্ত ২৯৭ জনের মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১২টি নমুনা পরীক্ষা করে ৮৫ জন ও ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে (বিআইটিআইডি) ল্যাবে ৯৩২টি নমুনা পরীক্ষায় ৭৭ জন শনাক্ত হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ল্যাবে ৩০২টি নমুনা পরীক্ষায় ৯৮ জন শনাক্ত হয়। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৫টি নমুনা পরীক্ষায় ৭০ জন শনাক্ত হয়। এছাড়া নমুনা সংগ্রহের পরপরই ফলাফল প্রদানকারী এন্টিজেন টেস্টে ৩৪টি নমুনা পরীক্ষায় ৪ জন শনাক্ত হয়।

এদিকে বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরির মধ্যে ইম্পেরিয়াল ল্যাবে ১৫৭টি নমুনা পরীক্ষায় ৩১ জন, শেভরন ল্যাবে ২৪৬টি নমুনা পরীক্ষায় ৩৫ জন ও মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬১টি নমুনার মধ্যে ১০ জন শনাক্ত হয়। মেডিকেল সেন্টার হাসপাতালে ২৯টি নমুনার মধ্যে ১১ জন ও ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১১৫টি নমুনার মধ্যে ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে কেবল ৫২ টি এর মধ্যে ১১ জনের করোনা শনাক্ত হয়।

উপজেলার ১৬৯ জনের মধ্যে লোহাগাড়ায় ১ জন, সাতকানিয়ায় ১ জন, বাঁশখালীতে ১ জন, আনোয়ারায় ১১ জন, চন্দনাইশে ৬ জন, পটিয়ায় ২ জন, বোয়ালখালীতে ২২ জন, রাউজানে ৫০ জন, ফটিকছড়িতে ২৩ জন, হাটহাজারীতে ৪১ জন, সীতাকুণ্ডে ৮ জন, মিরসরাইয়ে ২ জন এবং সন্দ্বীপ উপজেলায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেয়ার